Android 11 (Go Edition) এর সম্পূর্ণ ধারনা!!

ফোন আমরা সবাই ব্যবহার করে থাকি।  ফোন ছাড়া আমাদের একটি দিনও চলে না।  ফোন এই আধুনিক প্রযুক্তি একটি মৌলিক বস্তুতে পরিনতি হয়েছে।  এখন এই ফোন ছাড়া কারও জীবন কল্পনাও করা যায় না। আমরা ফোন অনেক কাজেই ব্যবহার করে থাকে।

কথা বলার কাজে,  গেম খেলার কাজে কিন্তু এখন ফোন ব্যবহার করে আপনি ছবিও তুলতে পারেন এই বর্তনাম সময়ের ফোন এর মধ্যে প্রায় সকল কাজেই করা যায়। কিন্তু এই ফোন এর আবিষ্কার মুলত দুরের মানুষের সাথে কথা বলার জন্যেই হয়েছে। এই সময় অনেক ধরনের ফোন আছে।  

কিন্তু তাদের কে 2 ভাগে ভাগ করা করা হয়।  

  1.  IOS 
  2. Android

এখন প্রায় সবাই ফোনকে এই 2 ভাগেই ভাগ করে।  IOS বা Iphone অনেক কারণে বেশি মুল্যের হওয়ার জন্য প্রায় লোক Aondroid কিনে থাকে। কারণ এর মুল্য কম।  Android কেও আবারবেশ কয়েকটি ভাগে ভাগ করা যায়।  এই ভাগগুলোকে নাম্বার দিয়ে নির্দেশ করা হয়।  আগে সবচেয়ে ভালো Android ছিল Android 10। কিন্তু আপনারা জেনে খুবই খুশী হবেন যে কিছু দিন আগেই Android 11 কে Release করা হয়।  এর ফলে এখন থেকে আপনারা আরও বেশি ও ভালো Android Features পাবেন।  তাই আমরা আজ আপনাদের এই Android 11 (Go Edition) নিয়ে আলোচনা করব। 

 Android 11 (Go  Edition) এর  ইতিহাস

Android কে সর্বপ্রথম বের করা হয় 2017 সালে স্মার্টফোনে বেশি উন্নত মানের অভিজ্ঞতা অর্জন করার জন্য ।  তখন থেকে এই Android (Go Edition) সারা বিশ্বের মানুষের কাছে গতি,নির্ভরযোগ্যতা ও নিরাপত্তা নিয়ে আসেছে। এখন এই Android সারা বিশ্বের প্রায় 10 কোটি ডিভাইস এর ভিতরে থাকেব। তাহলে চলেন দেখে নেই এই Android এর নতুন ভার্সন 11 কেমন? 

যোগাযোগ ও ব্যবহারযোগ্যতার উন্নতি

আমরা অনেক অনেক অ্যাপ ব্যবহার করে আমাদের আপন জনের সাথে কথা বলে থাকি। এই Android ভার্সন 11 আগের Android ভার্সন 10 থেকে 20% তারাতারি যেকোনো ওপেন করা যায়। আর এই নতুন ভার্সনে আপনি আগের যেকোনো অ্যাপ অনেক বেশি সহজ ও দ্রুত ব্যবহার করতে পারেন। আর শুধু মাত্র তাই নয় আপনি এই নতুন ভার্সনটি ব্যবহার করে বেশ কয়েকটি অ্যাপ একসাথেই ব্যবহার করতে পারবেন। তার সাথে আপনি আপনার ফোন এর যে কোনো কিছু অনেক ভালোভাবে ব্যবহার করতে পারবেন যেমন ক্যামেরা।  

এখন আপনি এ নতুন Android ভার্সন ব্যবহার করে আপনার ফোন এর ক্যামেরার ছবিগুলোকে একদম ফুটে তুলতে পারবেন।  আর এই নতুন ভার্সনটি আপনার ফোন থাকা আপনার Data একদম নিরাপত্তা রাখবে। আর কোনো সফটওয়্যার যদি আপনার এই Data তে ঢুকতে চায় তাহলে  Android 11(Go  Edition) আপনাকে আগেই বলে দিবে যে আপনার Data তে কিছু ঢুকতে চাচ্ছে। 

 Android 11(Go  Edition) মেমোরি ঠিক রাখা

এই নতুন ভার্সনে আপনি আপনার ডিভাইস এর RAM কেও অনেক ভালো রাখতে পারবেন। কারণ এই ভার্সন যদি অতিরিক্ত জায়গা বা অপ্রয়োজনীয় RAM ব্যবহার দেখে তাহলে এটি তাকে সরাই দিবে। 

মতামত

আমরা সকলেই ফোন ব্যবহার করে থাকে। আমাদের ফোনে অনেক কিছুই আমাদের ফোনকে slow করে দেয়।  তাই আমাদের ফোনকে ঠিক রাখতে হয়। আর এই নতুন Android ভার্সন 11 আমাদের ফোনকে আর নিরাপত্তা ও দ্রুত করে আমাদের জীবনকে আরও সহজ করে দিবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url