Google Pay ওয়েবসাইট Functionality নষ্ট করে তাই একটি নতুন অ্যাপ ব্যবহার করতে বলছে!!

আমরা সকলই অনেক সময় ধরে ইন্টারনেট ব্যবহার করে থাকে। ইন্টারনেট এর চেয়ে বড় বিষয় হলো Google।  আমরা সকলে এটাও জানি যে গুগল অনেক ধরনের বিষয়ে কাজ করে থাকে।  তার মধ্যে Google Pay একটি  অন্যতম বিষয়।  এই অ্যাপটি ব্যবহার করে আপনি যে যে কোনো জায়গায় আপনার বিল পরিশোধ করতে পারেন।  আর আপনি যে কোনো সময়ে যে কোনো কেউকে অর্থ আদান প্রদান করতে পারবেন।  এই অ্যাপটি লোক অনেক দিন ধরে ব্যবহার করে যাচ্ছে। 

মানুষ অতি সহজেই এই অ্যাপটি ব্যবহার করে তাদের বিল পরিশোধ করে আসছে। কিন্তু গুগল তার সাপোর্ট এর অ্যাপগুলো থেকে সরে আসছে।  ফলে আপনি আর এই অ্যাপ ব্যবহার করে কেউকে অর্থ আদান প্রদান করতে পারবেন না। আপনাকে এর জন্য অন্য 3rd পার্টি অ্যাপ ব্যবহার করতে হবে। যারা এই Google pay অ্যাপটি ব্যবহার করতেন তারা একটি ওয়ার্নিং ব্যানার দেখতে পাচ্ছে।  যেখানে তারা দেখতে পাচ্ছে যে 2021 সালের শুরু থেকে তারা আর অর্থ আদান প্রদান করতে পারবেন না। আর এর জন্য গুগল অন্য নতুন অ্যাপকে ডাউনলোড করার কথা বলছে। 

গুগল এর নতুন অ্যাপগুলো যেখানে অনেক নতুন Features নিয়ে আসে। কিন্তু এই বিষয়টিও অনেক দুঃখের যে এবার এই ভাবে মানুষ আর ওএবসাইট থেকে অর্থ আদান প্রদান করতে পারবেন না।  এর ফলে অনেকে অনেক কথা বলছে।কেউ বা এই বিষয়ে ডেস্কটপ ব্যবহার করছে। কিন্তু বেশিরভাগ লোক নতুন কোনো অ্যাপ ব্যবহার করতে চাচ্ছে না। তারা এখনও আগের অ্যাপটি ব্যবহার করতে চাচ্ছে। কিন্তু গুগল এই অর্থ আদান প্রদানের সম্পুর্ণ অপশনটিকেই বাতিল করতে চায়। 

কিন্তু এটি মনে হয় যে তারা এখনও বিল পরিশোধ করা, subscription করা সহ আরও বেশ কিছু কাজ করতে  পারবে। কিন্তু আপনারা এই অ্যাপটি ব্যবহার করে আর অর্থ আদান প্রদান করতে পারবেন না। এর জন্য আপনাদের নতুন অ্যাপ্লিকেশান ডাউনলোড করতে হবে APK Mirror বা Playstore থেকে । 

মতামত 

আমরা সবাই প্রায় গুগল এর অ্যাপ গুলো ব্যবহার করে থাকে। কারণ গুগল এর অ্যাপ গুলো অনেক বেশি সহজ ও এর Feature গুলো সকলেই পছন্দ করে। কিন্তু গুগল 2021 সালে থেকে গুগল এর সাপোর্ট এ থাকা বেশ কয়েকটি অ্যাপ যেমন গুগল ফটোস ও Google  Pay বন্ধ করতে চায়। এর ফলে সাধারণ জনগণের অনেক সমস্যায় পরতে হবে। 

কারণ এই সকল অ্যাপে অনেক লোকের অনেক তথ্য আছে।  যা কোনো কারণে চলে গেছে তাদের অনেক সমস্যা হবে।  আর এই Google Pay তে আর আপনারা অর্থ আদান প্রদান করতে পারবেন না।  তাই আপনাদের নতুন কোনো 3rd পার্টি অ্যাপ ব্যবহার করা শুরু করতে হবে। আর যদি আপনি অন্য অ্যাপ ব্যবহার না করেন তাহলে আপনার সমস্যা হতে পারে।  তাই আপনি আপনার পছন্দেরএকটি ভালো অ্যাপ বাহহার করা আর আপনার সকল তথ্যকে নিরাপদ করেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url