কিভাবে ইনস্টাগ্রামের অ্যাক্টিভিটি স্ট্যাটাস ডিজেবল করতে হয়

বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ সাইট আমাদের জীবনের একটি অতি পরিচিত ও প্রয়োজনীয় একটি বিষয় বলে মনে করা হয়।  এই আধুনিক সময়ে সামাজিক যোগাযোগ সাইট প্রায় সবাই ব্যবহার করে থাকে।  সামাজিক যোগাযোগ সাইটে সকালেই অনেক কিছু করে। বিভিন্ন ফটো ছাড়ে,অনেকের সাথে কথা বলে আরও অনেক কিছুই করে। এই সকল কাজ ছাড়াও অনেকে এই সামাজিক যোগাযোগ সাইটগুলোকে তাদের Business এর কাজেও ব্যবহার করে থাকে। যেমন অনলাইন ডেলিভারি,পণ্যের প্রচার, পণ্যের মান সবাইকে জানানো ইত্যাদি কাজে ব্যবহার করে থাকে।

কিন্তু মুলত সবাই একে অপরের সাথে যোগাযোগ করা আর বিভিন্ন কিছু share করার জন্যই এই সামাজিক যোগাযোগ সাইটগুলো ব্যবহার করে থাকে।  এই সকল সাইট এর মধ্যে Facebook, Twitter, Instagram ইত্যাদি।  কিন্তু অনেক সময় এই সাইট গুলোতে আমাদের অনেক সমস্যায় পরতে হয়। এই রকম কাজ হয়ে গেলে অনেক কিছুই হতে পারে।  তাই আজ আমরা আপনাদের এই রকম একটি বিষয় সম্পর্কে জানাব যেটি আপনাদের অনেক কাজে লাগবে।  আজ আমরা Instagram এ কিভাবে Activity Status Disable করতে হয় তা দেখাব।  আপনি এখনের ধাপগুলো অনুসরণ করলেই আপনিও আপনার instagram এর Activity Status Disable করতে পারেন। 

Activity Status Disable করা 

Activity Status Disable করার আগে আপনাকে জানতে হবে যে Activity Status টি আসলে কি? Activity Status হলো আপনি যখন instagram এ আসেন তখন আপনাকে দেখাবে যে আপনি instagram এ আছেন বা কোনো সময়ে আপনি instagram আসেছিলেন। এইটি আপনার instagram এর Friends দেখতে পারবে। 

  • instagram এর Activity Status Disable করার জন্য আপনাকে আপনার instagram অ্যাকাউন্ট এর profile এ যাইতে হবে।  সেখানে গিয়েই আপনি আপনার এই Status Disable করতে পারেন।  
  • তারপর আপনাকে profile এ থাকা 3 টি Dot এ tap করতে হবে যা আপনার প্রোফাইল এর অপরের ডান দিকের আছে। ওখানে আপনাকে সেটিংস অপশন এ যাইতে হবে। 
  • সেটিং অপশন এ গিয়ে আপনাকে সেটিং এর নিচে আসতে হবে৷ নিচে আপনি Show Activity Status নামেএকটি অপশন দেখাবে যাকে আপনার off করতে হবে। 
  • এই Activity Status Disable করলেই আপনাকে আর দেখাবে না যে আপনি কখন instagram এ এসেছিলেন না আছেন।  
  • এবার ওই অপশন এ ঢুকে আপনাকে On থাকা সুইচটি off করে দিতে হবে।  এই সুইচটি off করলেই আপনি আপনার Activity Status টি Disable করতে পেয়েছেন।  

এই অপরের ধাপগুলো অনুসরণ করলেই আপনি instagram এ আপনার Activity Status Disable করতে পারবেন।  

মতামত 

আমরা অনেক সময় এমন অনেক কাজ করে থাকে যে কাজ গুলোতে আমরা চাই না যে আমাদেরকে কেউ বিরক্ত করুক না কেনো। কারণ এই কাজগুলো আমরা অনেক ভালোভাবে বা গোপন ভাবে করতে চাই।  তাই এ ই কাজ গুলোতে কেউ যদি আমাদের বিরক্ত করে আমাদের ভালো লাগে না।  

এমনি অনেক কাজ আমরা অনলাইনে করে থাকি।  তাই আমরা বিরক্ত না হওয়ার জন্য Activity Status Disable করে দিতে হয়। তাই আমরা এই আজ আপনাদের দেখালাম যে আপনি কিভাবে instagram এ আপনার Activity Status টি Disable করতে পাবেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url