iPhone পাসওয়ার্ড ছাড়া ফ্যাক্টরি রিসেট - সম্পূর্ণ নির্দেশিকা

আমাদের প্রত্যেকের নিজের ফোনে একটি পাসওয়ার্ড থাকার নিজস্ব কারণ রয়েছে। আমাদের কেউ তার সিকিউরিটির জন পাসওয়ার্ড দেয়ে থাকি কেউ আবার আমনি মন মত পাসওয়ার্ড দিয়ে থাকি। তবে,  বেশির ভাগ সময় এটি সুরক্ষা কারণ সম্পর্কে এবং অনুমোদিত অ্যাক্সেস এড়ানোর জন্য ব্যাবহার করা হয়। তবে আপনি যখন নিজের পাসওয়ার্ডটি মনে রাখতে বা ভুলে যেতে ব্যর্থ হন তখন আসল সমস্যাটি ঘটে। এই এ ধরনের পরিস্থিতিতে, কেবল মাত্র মনে আসে iPhone এর ফ্যাক্টরি রিসেট করা। যাতে আপনি নতুন পাসওয়ার্ড দিয়ে আবার শুরু করতে পারেন।

আজ আমরা পাসওয়ার্ড ছাড়াই কিভাবে iPhone ফ্যাক্টরি রিসেট করতে পারবেন তার পদক্ষেপ গুলি নিয়ে আলোচনা করব। সুতরাং এক্ষেত্রে, আপনি আপনার iPhone পাসওয়ার্ড ভুলে গেছেন বা আপনি কেবল কারও কাছ থেকে আইফোন কিনেছেন তবে এটির পাসওয়ার্ড সুরক্ষিত। অথবা, আপনার iPhone টি কারখানার পুনরায় সেট করতে চান, এমন কোনও কারণ হতে পারে। পাসওয়ার্ডটি জানেন না, আপনি সঠিক জায়গায় আছেন। 

পাসওয়ার্ড ছাড়াই iPhone এর ফ্যাক্টরি রিসেট এর সমস্যাটি মোকাবেলার জন্য আমরা পদক্ষেপ নিয়ে যাওয়ার আগে, আপনার অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার ফোনে আইক্লাউড বা, iCloud অ্যাক্টিভেশন আছে কি নেই। কারণ যদি আপনাকে আমার iPhone সক্রিয় করতে হয়। তবে তার অর্থ যখন আপনি আপনার ফোনটি পুনরায় সেট করবেন। তখন আপনি সক্ষম হবেন না লগ-ইন করতে। এটি আপনাকে পাসওয়ার্ডের জন্য জিজ্ঞাসা করবে। সুতরাং আসুন শুরু করা যাক যে কিভাবে পাসওয়ার্ড ছাড়াই কীভাবে আপনার iPhone এর ফ্যাক্টরি রিসেট করবেন। 

iPhone পাসওয়ার্ড ছাড়া ফ্যাক্টরি রিসেট করতে আমাদের যা যা প্রয়োজন

  1. একটি USB ক্যাবল।
  2. পিসি তে iTune ইন্সটল থাকতে হবে। 

উপরের এসব আপনার থাকলে আপনি আপনার iPhone পাসওয়ার্ড ছাড়া ফ্যাক্টরি রিসেট দিতে পারবেন। iPhone প্রায় সব গুলির মধ্যে যেসব মডেলে এই অ্যাপ্লিকেশনটি কাজ করে সেগুলো হলো,  6/5s/5c/5/4s/4/3gs/iPad or iPod যেখানে আপনি iPhone পাসওয়ার্ড ছাড়া ফ্যাক্টরি রিসেট দিতে পারবেন। 

iPhone পাসওয়ার্ড ছাড়া ফ্যাক্টরি রিসেট এর পদক্ষেপ

  • প্রথমেই আমদের iPhone কে Turn Off করে দিব। যাতে এটি আর কাজ না করে, অর্থাৎ ঘুমিয়ে যায়। 
  • এরপর আপনাকে আপনার iPhone এর সাথে পিসি USB দিয়ে কানেক্ট করতে হবে। এবং ভালো করে জেনে নিতে হবে যে কানেক্ট হয়েছে কি হয়নি। 

  • এখন আপনাকে আপনার পিসিতে iTune open করতে হবে। 
  • এর পর আপনি আপনার iPhone এর Home Button এ ক্লিক করে ধরে থাকুন এতে USB ক্যাবলটি পিসির সাথে কানেক্ট হয়ে যাবে। 
  • এখন Home Button টি ছেড়ে দিয়ে, পিসিতে iTune এ গিয়ে আপনার iPhone টি সেটিং করে নিতে হবে। নিচের ছবের মত Pop Up অপশন আসবে। 
  • উপরের এই ছবির মত Pop up অপশন আসলে আপনাকে গোল দাগ দেওয়া Restore অপশন এ ক্লিক করতে হবে। মূলত এই Restore অপশনওই হলো আইফোনে পাসওয়ার্ড ছাড়া ফ্যাক্টরি রিসেট এর মূল ধাপ। তাই আপনাকে এই অপশনে ক্লিক করতে হবে। 
  • খেয়াল রাখবেন যে আপনার iPhone এ ফ্যাক্টরি রিসেট দেওয়ার পর আপনার আর কোন তথ্য থাকবে না, সকল তথ্য মুছে যাবে। এটি এড়ানোর কোন উপায় নেই। আপনার ফোন চালু রাখতে আপনাকে এই পদক্ষেপ অবলম্বন করতেই হবে।
  • এরপর আপনাকে iTune অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে, যেখানে আপনারা এর কাজ সম্পাদন এর একটি অ্যাপ্লিকেশন আসবে। আপনার আর কোন কাজ নেই এখন শুধু অপেক্ষা করুন। 
  • আপনার কাজটি শেষ হলে আপনি আপনার iPhone এর স্ক্রীনে অ্যাপেল লোগো দেখতে পারবেন। যেটি আপনার ফোনে ইন্সটল করতেছে, এবং ইন্সটল হলে ফোনে অপেন হয়ে যাবে। 
  • iPhone পাসওয়ার্ড ছাড়া ফ্যাক্টরি রিসেট এর পর আপনার ফোনটি একেবারে নতুন iphone এর মত হয়ে যাবে। যেমন আপনি আগে ফোন কেনার পর On করে হয়েছিল।  
আর এর মধ্যে দিয়েই iPhone পাসওয়ার্ড ছাড়া ফ্যাক্টরি রিসেট সম্পন্ন করা যাবে।

মতামত 

আপনি এখন কোনও সমস্যা ছাড়াই আপনার iPhone এর জন্য নতুন পাসকোড তৈরি করতে পারবেন।  সুতরাং আপনি iTunes ব্যবহার করে পাসওয়ার্ড ছাড়াই যেকোন iPhone রিসেট করতে পারবেন। 

এই পদ্ধতিটি ফোন থেকে সমস্ত কিছু মুছে ফেলবে। তবে আপনি এখন পুরানো পাসওয়ার্ডটি প্রবেশ করিয়ে এবং নতুন একটি করতে পারবেন। যা আপনি সহজেই মনে রাখতে পারবেন। তা তৈরির মাধ্যমে এটি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। উপরের পদক্ষেপ গুলি মেনে চলার মাধ্যমে আপনি সহজেই আপনার  iPhone পাসওয়ার্ড ছাড়া ফ্যাক্টরি রিসেট দিতে পারবেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url