Likee app: সর্ট ভিডিও প্লাটফর্ম এর কিছু নতুন পরিবর্তন

লাইকি একটি জনপ্রিয় সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। যা আমাদের সমাজে ইতিমধ্যেই অনেক জনপ্রিয়তা লাভ করেছে। লাইকির ব্যবহারকারী ছোট ছোট ভিডিও বানিয়ে এই অ্যাপে শেয়ার করে। এই  অ্যাপ এর পুননির্মাণ টি কেবল নাম দেওয়ার জন্য নয়। লাইকি তে অনেক কিছু জানা যায়, শেখা যায়। তবে কিছু কিছু লোক এটির অপব্যবহার করে থাকে। লাইক এর মত আরো কিছু অ্যাপ রয়ে। যেমন বিগো, যা সিঙ্গাপুর ভিত্তিক সংস্থা। লাইক এর মতই প্যারেন্ট কোম্পানি।

এর আপডেট রূপান্তর এর সুন্দর কার্যাবলী এবং UI সরবরাহ করতে প্রস্তুত সংস্থাটির বেশ কিছু ভালো বৈশিষ্ট্য রয়েছে। যেমন নতুন ফিচার নতুন ফাংশন মূল্যবান এবং বিনোদন মূলক সামগ্রী আনতে অ্যাপটিকে রূপান্তর করছে। এটি আমাদের দেশে ইতিমধ্যে এই অ্যাপের অনেক ব্যবহারকারী তৈরি হয়েছে। অ্যাপটিতে এখন প্রতিভা স্রষ্ঠা ইউনিয়ন এবং তাদের উপার্জনের সুযোগ তৈরি করার জন্য নতুন প্রোগ্রাম দেওয়া হয়েছে। যা আমার কাছে তুলনামূলকভাবে অন্যান্য সকলের থেকে লাইকি কে বেশি ভালো বলে মনে হয়েছে এই সম্বন্ধে আমরা লাইকের কিছু তাৎক্ষণিক বিবেচনা করব এবং এই লাইকীর পুননির্মাণ তার ব্যবহারকারীদের পক্ষে কতটা ভালো তা আলোচনা করব।

লাইকের মূল বৈশিষ্ট্য আমরা নিচে দেখতে পাবো যা লাইকি ইতিমধ্যে ব্যবহারকারীদের জন্য নতুন করে তৈরি করেছে।

 1. নতুন হোমপেজ স্টাইল

Likee App নতুন ভাবে তৈরি করা হয়েছে শুধুমাত্র ব্যবহারকারীদের সুবিধার্থে। এটি একটি নতুন নকশাকৃত UI এনেছে। যার লক্ষ্য হচ্ছে অ্যাপ্লিকেশনটিকে আরো ভালো করে তোলা এবং  ব্যবহারকারীদের জন্য বান্ধব মুলক করে গড়ে তোলা। LIkee app এর হোম পেজটি এমন একটি মুখোমুখি অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীদের খুব সহজেই সব কিছু করার সুযোগ করে দেয়। এখন যেকোনো ব্যবহারকারী লাইকি অ্যাপ এ গিয়ে সহজেই হোম পেজ ব্যবহার করতে পারবে।

2. বিউটি ফিল্টার্স 

বিউটি ফিল্টার্স সম্পর্কে আপনার তো অবশ্যই জেনে থাকবেন। এটি এমন একটি অ্যাপ্লিকেশন যা কালো কে সাদা এবং সাদাকে কালো করে দিতে পারে। এখন Likee অ্যাপ এ নতুন ফিল্ডার অপশনটি এড হয়েছে। যার ফলে আপনারা আরো সুন্দর ভিডিও তৈরি করতে পারবেন। এই সরঞ্জাম গুলি অর্থাৎ ফিল্টারগুলি আপনারা ভিডিওতে খুব ভালো মনোভাব নিয়ে আসবে। লাইকি অ্যাপ এর এই বিশেষ  গুন এর মধ্যে রয়েছে মুখের নিচে নামা দাগগুলি মুছে ফেলা, ত্বকের নমনীয়তা বৃদ্ধি করা সহ আরো অনেক কিছু। 

3. ফিল্টার এবং স্পেশাল ইফেক্ট

Likee অ্যাপ্লিকেশনটির অন্যতম এবং জনপ্রিয় বৈশিষ্ট্য বরাবরই ফিল্টার এবং স্পেশাল ইফেক্ট। ফিল্টার এবং স্পেশাল ইফেক্ট গুলির দুর্দান্ত ভান্ডার আমাদের সর্বশেষ আপডেট Likee অ্যাপটির আরও কিছু নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে। এই নতুন আপডেটে আমরা ইতিমধ্যেই জেনেছি যে ফিল্টার কি। এখন সেই ফিল্টারে রয়েছে। কিছু সেরা আধুনিক অপশন আসে এই অ্যাপ এ যেমন বাবি পিঙ্ক, মূল এবং কমনীয়তা। আপনি অ্যাপটি আপলোড করার পর সে গুলি দেখতে এখানে ক্লিক করুন।

4. নতুন ফলো এবং আশে-পাশের বা, লোকেশন এর বৈশিষ্ট্য

Likee অ্যাপ টি এমন একটি অ্যাপ্লিকেশন যেখানে আপনারা অন্যের ভিডিও দেখার সাথে সাথে তাদেরকে অনুসরণ করতে পারবেন। এবং নিকটবর্তী কে কে আছে সেসব সম্পর্কেও জানতে পারবেন। অর্থাৎ,  আপনাদের আকাশের কেউ লাইকি চালায় কিনা তা এই মাধ্যমে সহজেই জানতে পারবেন। ফলে অপশন আপনাকে ওই ব্যক্তির সকল নতুন ভিডিও সম্পর্কে ধারণা দেবে। 

5. নতুন লাইকি অ্যাপ্লিকেশন টির বিবিধ করণ 

এটি মূলত BIGO সামগ্রী টির বৈচিত্র্যকরন। এদিকে অনেক বেশি মনোযোগ দিচ্ছে। এখন লাইকি অ্যাপ্লিকেশনটির কেবল বিনোদন কেন্দ্রে বিষয়বস্তু প্রদর্শন করবে না। তবে এমন সামগ্রী শিক্ষামূলক প্রকাশ করবে। সেসব ভিডিও এখন লাইকি তে পাওয়া যাবে। এছাড়াও কিছু ভালো মানের ভিডিও পাওয়া যাবে। যেমন টিউটোরিয়াল ভিডিও, ডিআইওয়াই ভিডিও এবং আরও অনেক কিছু। যা আমাদের জ্ঞান বৃদ্ধিতে সহায়তা করে। 
সংস্থাটি ANI দৈনিক জাগরণ ইন্ডিয়া টিভি ইত্যাদির মতো  বিভিন্ন মিডিয়ায় এজেন্সি এবং শক্তি মোহন, জাকির আরজে, জাভেদ এবং অন্যান্য খ্যাতিমান ব্যক্তিদের এই প্লাটফর্মে দেখতে পাওয়া যাবে। এছাড়াও অনেক রকমের ভালো মানের সেলিব্রিটি এই প্লাটফর্মে অ্যাড রয়েছে।সুতরাং, শীঘ্রই আপনি আপনার প্রিয় সেলিব্রিটি এবং মিডিয়া নেটওয়ার্কগুলি অনুসরণ করে। তাদের প্রত্যেকটি পদক্ষেপের ভিডিও দেখতে পারবেন।

নতুন সংস্করণ 

নতুন লাইকি অ্যাপ টি ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত সব বৈশিষ্ট্য নিয়ে এসেছে। এই শেষ আপডেট যে কারো পক্ষে পছন্দ হওয়ার মতো আপডেট ছিল। এটা এখানে পেশাদার মানের ভিডিও তৈরি করাও ভাগ করা সহজতর করে তোলে। তাদের মূল্যবান ভিডিওগুলি দেওয়ার জন্য তাদেরকে উৎসাহ বাড়ানোর পুরস্কার হিসেবে অর্থ প্রদান করার।
 
এই ফিচারটি অনেক ভালো বিষয়বস্তু বৈচিত্র করনের জন্য নবপ্রকাশ সংস্থাটি একটি দুর্দান্ত ধারণা এবং আমি আশাবাদী যে আরও বেশিসংখ্যক নির্মাতারা এই উদ্যোগ গ্রহণ করবেন। যে তারা প্রবাহ এবং লিডারবোর্ড সৃজনশীল কারীদের জন্য অর্থ উপার্জনের ব্যবস্থা করে দিবে। আমি কিভাবে লাইক সম্প্রদায় এই সমস্ত বৈশিষ্ট্যগুলো ব্যবহার করতে। 

মতামত 

নতুন আপডেট নির্মাতা ইউনিয়ন এবং পুরষ্কার দেওয়ার বৈশিষ্ট্য গুলি সকলের কাছে পছন্দ। এখন তার নির্মাতাদেরও এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে অর্থ উপার্জনের অনুমতি দেবে। এইভাবে ব্যবহারকারীদের অর্থ উপার্জনে সক্ষম করে। এর জন্য, Likee এখন পুরো ট্যালেন্ট ক্রিয়েটর ইউনিয়ন প্ল্যাটফর্মটি নিয়ে আসে, অ্যাপটিতে অন্তর্নির্মিত। 
 
এটি ব্যবহারকারীদের তাদের প্রিয় নির্মাতাদের এবং সেই নির্মাতাদের মূল্যবান সামগ্রী তৈরি করতে সহায়তা করবে। এটি লিডারবোর্ড বৈশিষ্ট্য সহ যেখানে ব্যবহারকারীরা দেশ বা বিশ্বের শীর্ষস্থানীয় নির্মাতাদের দেখতে যেতে পারেন। স্রষ্টাদেরকে স্বাস্থ্যকর প্রতিযোগিতার ধারণা দেবে। যাতে তারা আরও ভাল ভিডিও তৈরি করতে পারে যা প্ল্যাটফর্মের মূল্য দেয়। ব্যবহারকারীরা এখন ভিডিও গুলি দেখার সময় স্রষ্টাদের পুরস্কৃত করতে পারেন। যা ব্যবহারকারীরা কেবলমাত্র লাইভ ভিডিও প্ল্যাটফর্মে পুরষ্কারমূলক কাজ করতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url