Meet App ব্যবহার করতে কেন জোর দেয়া হচ্ছে

আমরা অনেকই আমাদের অনেক জনের সাথে কথা বলে থাকি। অনেকে আবার ভিডিও কল করেও কথা বলে থাকে। এই ভিডিও কল করে কথা বলার জন্য অন্য অ্যাপ বাববার করতে হয়। যেমন Messenger, Snapchat, Viber, Hangout,Google Duo ইত্যাদি।

এই ধরনের অ্যাপ ব্যবহার করেই সকলে ভিডিও কল এ কথা বলে থাকে।  কিন্তু অনেক সময় এই সকল অ্যাপ এর মধ্যে অনেক সমস্যা হয়তে পারে।  এমন একটি সমস্যা কিছু দিন আগে হয়। Google Hangout এ ভিডিও কল করা যায় না। Google বলে যে Hangout এ আর কল করা যাবে না।  কারণ এই Hangout কে বন্ধ করে দেওয়া হবে।  আর এখন শুনা  যাচ্ছে যে গুগল Messenger কেও Meet এর সাথে পরিবর্তন করতে চাচ্ছে।  

Hangout কী? 

এই কিছু দিন আগের Hangout এর latest ঊপদাতে টি দেওয়ার পর থেকেই সবাই দেখতে পাছে যে Hangout এর ভিডিও কল করার জন্য Meet ব্যবহার করেন। এর মানে হলো Hangout আর ভিডিও কল করা যায় না।  কিন্তু এই কথাটি একদম সত্য নয়,  এখনও Hangout এ One to One ভিডিও কল করা যায়। এই আপডেটটি দেওয়ার পর থেকে একটি নতুন মেনু আসছে যার কারণে আপনি Meet এর link এ চলে যাছেন। 

গ্রুপ ভিডিও কল করার জন্য Hangout এখন Meet এর ব্যবহার করছে।  আপনি যখন Hangout এ ভিডিও কল করার চেষ্টা করবেন তখন Meet এর link এর কারণে সেই গ্রুপ ভিডিও কলটি Meet এ চলে যায়। কিন্তু Meet সফটওয়্যার ব্যবহার করলে আপনার এক সময় 10 জন এর সাথে কথা বলে পারবেন যারা ফ্রি ইউজার আর যারা Paid Workspace ইউজার তাদের জন্য এই limit টি 25 পর্যন্ত। 

মতামতঃ

এখন আপনি আপনার ফোনে অন্য ভিডিও কল করার অ্যাপ ডাউনলোড করতে পারবেন বা আপনি এই Meet অ্যাপটি কে ব্যবহার করতে পারবেন। অথবা আপনি আর একটি কাজ করতে পারেন। আপনি এই Hangout এর আগের ভার্সনটিকে নিতে পারেন। ওই আগের ভার্সনটি বাবহাত করে আপনি আগের মতো সবার সাথে কথা বলতে পারেন।  কারণ আমাদের জীবনে আমাদেরকে মানুষের সাথে যোগাযোগ করতেই হবে। তাই আপনি এই কাজগুলো করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url