মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন

 আসসালামু আলাইকুম, প্রিয় পাঠক বন্ধুরা, আজকে আপনাদের জানাবো মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন। ওজন পরিবর্তন বিভিন্ন কারণ যেমন জেনেটিক্স জীবনধারা এবং হরমোন পরিবর্তন দ্বারা প্রভাবিত হতে পারে। বিয়ের পর নিয়মিত শারীরিক সম্পর্কের কারণে ইন্টেলিজেন্ট হরমোন বাড়ে এই হরমোন খাদ্য থেকে চর্বি শোষণ হওয়ার পর দেহে জমতে থাকে যে জন্য একজন বিবাহিত মেয়ে সহজেই মোটা হয়ে যায়। মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন সে সম্পর্কে নিম্নে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন

বিয়ের পর নিয়মিত শারীরিক সম্পর্কের কারণে ইন্ট্রেজেন হরমোন বাড়ে এই হরমোন খাদ্য থেকে চর্বি শোষণ হওয়ার পর দেহে জমাতে থাকে যে জন্য একজন বিবাহিত মেয়ে সহজে মোটা হয়ে যায়। আপনারা অনেকেই জানতে চান মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন। সেজন্য আজকে আমাদের আর্টিকেলে আপনাদের জানাবো মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন। চলুন নিম্নে জেনে নেওয়া যাক বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন সে সম্পর্কে।

পেইজ সূচিপত্রঃ মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন

ভূমিকাঃ

বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন তা সম্পর্কে আমরা অনেকেই জানতে চাই। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই কিছু দম্পতিরা তাদের বন্ধুদের জিজ্ঞাসা করতে লজ্জা পায় বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন। তারা ইন্টারনেট থেকে জানার চেষ্টা করে। আপনারা যারা জানতে চান বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন আমাদের আজকের এই পোস্টটি আপনার জন্য খুব সহায়ক হবে।

কেননা আমরা আজকে আমাদের এই আর্টিকেলে বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন সে বিষয়ে আলোচনা করার চেষ্টা করেছি। তাই আজকের এই পোস্টটি আপনি মনোযোগ দিয়ে পড়ুন। বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন অনেকেই বুঝতে পারেন না এই সন্তুষ্ট নববধূর ওজন বৃদ্ধির লজ্জার কিছু নেই আপনি বিবাহের দিকে যাওয়ার সাথে সাথে প্রতিটি সঙ্গে জীবনে একটি উল্লেখযোগ্য সমন্বয় ঘটে। প্রভাবিত করে যখন তারা একটি নতুন সংসার তৈরি করে।

মহিলাদের শারীরিক চেহারা একটি পরিবর্তন যা বিশেষ ভাবে দাঁড়িয়েছে দৈনিক জার্নাল দ্যা ওয়েবসিতে এর একটি সমীক্ষা অনুসারে রাশি পাচ্ছেন দম্পতিরা বিয়ের পাঁচ বছর পর গর্জন ৫ থেকে ১০ কেজি বৃদ্ধির অভিজ্ঞতা লাভ করে, মহিলারা এই ওজন বৃদ্ধির বেশিরভাগই সম্মুখীন হয়।

আরো পড়ুনঃ

 মেয়েরা বিয়ের পর মোটা হয় কেনঃ

বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় বিয়ের আগে অনেক মেয়ে রোগা হয় কিন্তু বিয়ের কয়েক দিন পর এমন মেয়েরা হঠাৎ করে স্বাস্থ্য বান বা মোটা হয়ে যায়। মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন তার জন্য কতগুলো বিশেষ কারণ দায়ী করা যায়। চলুন নিম্নে কারণগুলো জেনে নেই-

খাদ্য তালিকা গত পরিবর্তনঃ

অনেক মেয়েরা বিয়ের আগে খুব ডায়েট মেনে চলে। কিন্তু বিয়ের পর দেখা যায় এত কঠোর ডায়েট অনুসরণ করে তারা আর খাবার গ্রহণ করে না ফলে তারা দ্রুত মোটা হয়ে যায়।

খাদ্যাভাসে পরিবর্তনঃ

বিয়ের পর মেয়েরা যখন শ্বশুরবাড়ির রুচি অনুযায়ী খাবারের অভ্যাস পরিবর্তন করে তখন স্বাভাবিকভাবেই তাদের নতুন খাদ্যাভাসার কারণে তাদের শরীরে অপ্রয়োজনীয় মেদ জমতে থাকে এবং তারা মোটা হয়ে যায়।

দ্রুত শিশুর পরিকল্পনাঃ

আমাদের দেশের বেশিরভাগ পরিবারই বিয়ের পর মেয়েদের সন্তান নেওয়ার পরিকল্পনা শুরু করে দেয় ফলে বিয়ের পর শরীরে জমে থাকা চর্বি শরীরে আরো স্থায়ীভাবে জমা হওয়ার সুযোগ পায়। কারণ স্বাভাবিকভাবেই মেয়ে শিশুর জন্ম হলে তার শরীরে ওজন বেড়ে যায় বা শরীরে অতিরিক্ত চর্বি জমে।

অস্বাস্থ্যকর বাইরের খাবার খাওয়াঃ

নববিবাহিত দম্পতিরা তাদের বিবাহিত জীবনের শুরুতে প্রায় নিজেদেরকে কিছুটা সময় দেওয়ার জন্য বাইরে বের হয় এবং বের হয়ে তখন তারা বাইরের খাবার বেশি খায় এসব অস্বাস্থ্যকর দাগ ফুটে অতিরিক্ত তেল ও মসলা থাকায় এসব খাবার খুব দ্রুত শরীরের চর্বি তৈরি করে যার ফলে মেয়েরা বিয়ের পর মোটা হয়ে যায়।

রাতে ঘুমের অভাবঃ

বিয়ে হওয়ার পর মেয়েদের নতুন জায়গায় নতুন পরিবেশে বসবাস শুরু করতে হয়। সুতরাং মেয়েদের স্বাভাবিকভাবেই নতুন জায়গায় নিয়ম আয়ত্ত করা কঠিন এছাড়াও নতুন পরিবেশের সাথে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করতে গিয়ে মেয়েরা মানসিক দুশ্চিন্তায় ভোগে, যার ফলে তারা বেশিরভাগ রাতে ঠিকমতো ঘুমাতে পারে না ফলে তাদের শরীরে অপ্রয়োজনীয় চর্বি জমতে শুরু করে এবং তারা মোটা হয়ে যায়।

বেশিরভাগ সময় ঘরে বসে কাজ করাঃ

বিয়ের পর যখন কোন মেয়ে গ্রীন হিসেবে গৃহস্থালির কাজ শুরু করে তখন তাকে বসে বসে ঘরের বেশিরভাগ কাজ করতে হয়। ফলে দীর্ঘদিন বসে থাকার কারণে শরীরে মেদ জমে এবং মেয়েরা বিয়ের পর মোটা হয়ে যায়।

নিয়মিত ব্যায়াম না করাঃ

মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন এর অন্যতম কারণ হচ্ছে মেয়েরা নিয়মিত শারীরিক ব্যায়াম করে না বা ব্যায়াম করা থেকে বিরত থাকে। কারণ গবেষণায় দেখা গেছে বিয়ের পর মেয়েরা তাদের আগের জীবনে নিয়মিত শারীরিক ব্যায়ামের অভ্যাস ত্যাগ করে বেশিরভাগ ক্ষেত্রে। যার ফলে তাদের শরীরে খুব দ্রুত চর্বি জমতে শুরু করে এবং তারা দ্রুত মোটা হয়ে যায়।

পরিবর্তনশীল জীবনধারাঃ

যেহেতু মেয়েরা বিয়ের আগে একটি নির্দিষ্ট পরিবেশ ও জীবনযাপনে থাকে বিয়ের পর হঠাৎ করে পরিবেশ ও জীবনযাত্রার পরিবর্তন হলে তাদের শরীরে হরমোনের পরিবর্তন হয় যার কারণে মেয়েদের শরীরে মেদ জমতে শুরু করে এবং মেয়েরা দ্রুত মোটা হয়ে যায়। এছাড়াও বিশেষজ্ঞদের মতে, প্রায় ৮২ শতাংশ মেয়ে বিয়ের পাঁচ বছরের মধ্যে মোটা হয়ে যায়।

যৌন পরবর্তী বছর আকাঙ্ক্ষা সমীকরণ পরিবর্তন করেঃ

আমরা সকলেই জানি বিবাহ পূর্ব যৌনতা এখন সাধারন ব্যাপার। কিন্তু একবার বিয়ে করলে সেক্স একটা সংকেত হিসেবে দাঁড়াই। প্রারম্ভিক বছর গুলিতে আপনি প্রায় যৌন মিলন করেন যদিও যৌনতা নিজেই ক্যালোরি পোড়ায় তবে যৌন পরবর্তী লোভ দীর্ঘ সেক্স সেশনের পর আপনি কেক আইসক্রিম এবং মিষ্টি কিছু খেতে চান হয়তো আপনি এবং আপনার স্বামী মদের বোতল খুলে কথা বলা সিদ্ধান্ত নিন হয়তো আপনি এটিতে একটি পানির থালা যোগ করার পরামর্শ দিন এবং আপনি এটি জানার আগে আপনি রাতের খাবার পরে আপনার প্রতিদিনের ডায়েটে আরো একটু খাবার যোগ করেছেন।

তাই জন্য তো আপনার ওজন বাড়াতে না পারলেও সেশন এর পরে আপনি যা করবেন বা করবেন না তা অবশ্যই বিয়ের পরে আপনার ওজন বৃদ্ধিতে ভূমিকা রাখে। খাবারের পরিবর্তে ভালো যৌনতার জন্য এই ওয়াকআউট গুলি ব্যবহার করে দেখুন এবং বিয়ের পরে কিভাবে ওজন বৃদ্ধি হারানো যায় তা নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না।

বাসর রাতে কি কথা বলতে হয়ঃ

বাসর রাতে কথা বলার বিষয় সম্পর্কে কোন সুনির্দিষ্ট সুপারিশ করা অনুচিত। কারণ বাসর রাতে আপনি যে ভাষা ব্যবহার করতে চান তা সম্পূর্ণ ব্যক্তিগত বা আপনার পছন্দের প্রশ্ন। বিপরীতে প্রতিটি স্বামী স্ত্রীর ইসলামী বর্ণিত নির্দেশনা অনুযায়ী তাদের মধ্যে সম্পর্ক বা বন্ধনকে মজবুত করার জন্য প্রথমে একে অপরকে জানার উদ্দেশ্য নিয়ে আলোচনা করা শুরু করা উচিত।

আরো পড়ুনঃ

তারপর তাদের মধ্যে লজ্জা কিছুটা কমে গেলে তারা প্রেমময় আবেগপূর্ণ এবং বাস্তব কথোপঠনের মাধ্যমে তাদের বিবাহিত জীবনের একটি আনন্দদায়ক পর্ব শুরু করবে। ইসলামী বর্ণিত নির্দেশনা অনুযায়ী বিবাহের সূচনা হলে তা হবে অত্যন্ত বরকত ময় আনন্দদায়ক এবং দীর্ঘস্থায়ী। তাই আমাদের প্রত্যেকের উচিত ইসলামের বিধান অনুযায়ী আমাদের বিবাহ শুরু করা উচিত।

মোটা বালিজম কমে যায়ঃ

ওজন বৃদ্ধির একটি বড় কারণ সম্পূর্ণরূপে বৈজ্ঞানিক লোকেরা আজকাল পরে বিয়ে করে বেশির ভাগে ৩০ এর কাছাকাছি। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মধ্যে আপনার ৩০ বছর বয়সে বিপাকীয় হার কমতে শুরু করে যার ফলে ওজন বৃদ্ধি পায় এর মানে ১ বার৩০ হলে আপনি ইতিমধ্যে বয়সের ভুল দিকে চলে গেছেন। আপনি হয়তো অনেক বেশি ওজন না বাড়িয়ে একাধিক টুকরো টুকরো করে কাটাতে আশ্বস্ত হতে পারেন কিন্তু বছরের পর বছর ধরে আপনার বিপাকক্রিয়া আপনার খেয়াল না করেই ধীর হয়ে গেছে।

এর মানে এখন আপনি অনেক দ্রুত ওজন বাড়াচ্ছেন এবং চর্বি কমানোর জন্য আপনাকে অনেক বেশি ব্যায়াম করতে হবে। বিপাকের মাত্রায় এই অপ্রত্যাশিত হঠাৎ পরিবর্তনের কারণেই  মেয়েরা বিয়ের পর মোটা হয়ে যায়। বিয়ের পর হর মনের পরিবর্তনের সাথে এটা একটা ডাবল হানি। তাই বিয়ের পর ওজন বাড়তে বাড়তে কমতেও থাকে।

স্ট্রেস লেভেল বৃদ্ধি পায়ঃ

আপনি ভাবছেন মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন উত্তরটি চাপের মাত্রা বৃদ্ধির মত সহজ হতে পারে। বিবাহ অনেক বেশি দায়িত্ব নিয়ে আসে এবং এর সাথে চাপ এছাড়াও আপনি যদি যৌথ পরিবারের অংশ হন তাহলে আপনি আপনার স্বামী এবং আপনার শ্বশুরবাড়ির উপর সর্বোত্তম প্রভাব ফেলতে চান। এটি আরো ভালো হতে হবে চাপের মাত্রা যোগ করে।

এবং তারপরে নতুন মানুষের সাথে একটি নতুন সিস্টেমে বসবাস করার চ্যালেঞ্জ রয়েছে, যা তার নিজস্ব চাপ নিয়ে আসে এটি পরিচালনা করার সবচেয়ে সহজ উপায় গুলোর মধ্যে একটি হলো আপনার অনুভূতিগুলোকে খাওয়া শুরু করা তাই না। যখন কেউ চাপে থাকে তখন তারা হাই খুব বেশি বাবু খুব কম হয় এবং তারপরে খাই যা ওজন বৃদ্ধির দিকে পরিচালিত করে। স্টেজ শরীরের বিপাকীয় হারাকে পরিবর্তন করে ওজন বাড়ায় সব স্বামী পড়ার জন্য এই কারণেই আপনার স্ত্রী বিয়ের পর মোটা হয়ে যায়।

বিয়ের পর কি হয়ঃ

বিয়ের পর কি হয় এ বিষয়ে যথেষ্ট ব্যাখ্যা হতে পারে। বিয়ের পর প্রতিটি দম্পতি একটি নতুন জীবন শুরু করে যেতে চাই এবং এই দাম্পত্য জীবনে অনেক অংশ পরিবর্তন হতে থাকে, যেমন-একজনের জীবনধারা পরিবর্তন করা, একজনের খাদ্যাভাস পরিবর্তন করা, একজনের দৈনন্দিন কাজের তালিকা পরিবর্তন করা ইত্যাদি।

প্রত্যেক দম্পতি তাদের বিয়ের পর সত্যিই আনন্দদায়ক সময় অনুভব করে। যেখানে তারা একে অপরের সানিত্য থাকে সেখানে তারা ধর্ম এবং রাষ্ট্রের আইন উভয় দ্বারা স্বীকৃতি আইন বন্ধনে আবদ্ধ হয়। অনেক দম্পতি তাদের ভবিষ্যৎ সংক্রান্ত বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে লড়াই করে অন্য কথা তারা বুঝতে অক্ষম যে তাদের এখনই কি করা উচিত কিন্তু এই সমস্ত দ্বিধা দূর করার জন্য ইসলামে খুব সুন্দর নির্দেশনা রয়েছে।

হযরত আব্দুল্লাহ ইবনে মাসুদ রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত একটি রেওয়ায়েত অনুযায়ী প্রত্যেক জুটি বিয়ের পর দুই রাকাত নফল নামাজ পড়বে, অধিকন্তব্য নফল নামাজ পড়ার প্রেক্ষাপটে উল্লেখ করা হয়েছে যে বিবাহের পর স্ত্রী যখন তার স্বামীর সাথে দেখা করতে যাবে তখন স্বামী দাঁড়াবে এবং স্ত্রী ঘনিষ্ঠভাবে অনুসরণ করবে। তারা পরবর্তী একযোগে দুই রাকাত নফল নামাজ আদায় করবে তবে রাতে যদি এই নামাজ পড়া হয় তবে তারা কিছুটা উচ্চস্বরে কেরাত পড়বে। দিনের বেলা সময় হলে তারা নিরব কন্ঠে কেরাত পাঠ করবে। অতঃপর স্বামী এবং স্ত্রী উভয়ে তাদের পারিবারিক জীবনের জন্য আল্লাহর রহমত কামনা করে নামাজের পরে এই দোয়া পাঠ করবে-

" আল্লাহুম্মা বারিকলি ফি আহলি, ওয়াবারিক লাহুম ফিইয়্যা, আল্লাহুমাজমাঅ বাইনা না মা জামাতা বি খাইরিন ওয়া ফারিক বাই নানা ইজা ফাররাকবতা ইলা খাইরিন"

অর্থঃ" হে আল্লাহ আমার জন্য আমার পরিবারকে বরকত দান করুন এবং আমার মধ্যে আমার পরিবারকে বরকত দিন। হে আল্লাহ তাদের থেকে আমাকে রিযিক দান করুন এবং আমার কাছ থেকে তাদের জন্য রিযিক দিন। হে আল্লাহ যতক্ষণ আপনি আমাদেরকে একত্রে রাখেন  কল্যাণের সাথে আমাদেরকে একত্রিত করুন । এবং যদি আপনি আমাদেরকে আলাদা করেন তাহলে কল্যাণের পথে আমাদেরকে আলাদা করুন"

বিয়ের পর স্বামী-স্ত্রী একসঙ্গে নফল নামাজ পড়ার পর স্বামী-স্ত্রীর কপালে হাত রেখে একটি দোয়া পাঠ করবে এবং এই দোয়া পড়ার সম্পূর্ণ সুন্নত এ বিষয়ে ইসলামে বলা আছে দোয়াটি হল-

" আল্লাহুম্মা ইন্নি আসআলুকা খাইরাহা, হুয়া খাইরা মা জাবাল তাহা আলাইহি, ওয়া আউযুবিকা মিন শার্রিহা, ওয়াসার রিমা জাবাল তাহা আলাইহি"।

অর্থঃ" হে আল্লাহ আমি এর মধ্যে সমস্ত ভালো জিনিস এবং আপনি এর প্রকৃতিতে যে সমস্ত ভালো জিনিস দিয়েছেন তা চাই। এবং আমি এর মধ্যে থাকা সমস্ত খারাপ জিনিস এবং আপনি এর প্রকৃতিতে যে সমস্ত খারাপ জিনিস রেখেছেন তা থেকে আপনার আশ্রয় চাই"।

নামাজের পর সম্ভব হলে স্বামী স্ত্রী একে অপরকে মিষ্টি জাতীয় খাবার খাওয়াবেন। এরপর ধীরে ধীরে একে অপরের সাথে কথা বলা শুরু করুন একে অপরকে জানুন একে অপরের মধ্যে সংকোচ দূর করার চেষ্টা করুন এবং আন্তরিকতার পরিবেশ তৈরি করুন। সুতরাং আপনি যদি একজন নবদম্পতি এবং একজন সত্যিকারের মুসলমান হন তবে আপনার বিয়ের পরে অবশ্যই উপরে উল্লেখিত কাজগুলি করুন।

বিয়ের পর মেয়েদের কি কি পরিবর্তন হয়ঃ

আপনারা কি জানতে চান বিয়ের পর মেয়েদের কি কি পরিবর্তন হয় তাহলে আজকের আর্টিকেলটি আপনাদের জন্য। এরপর মেয়েদের কি কি পরিবর্তন হয় তা নিম্নে তুলে ধরা হলো-

  • বিয়ের পর মেয়েদের শরীরে অনেক হরমোন নিঃসৃত হয় যার কারণে মেয়েদের ত্বক আগে থেকে অনেক বেশি সুন্দর হয়।
  • বিয়ের পর মেয়েদের খোদা আগে তুলনায় বেড়ে যায় ফলে মেয়েদের আগের থেকে বেশি খাবার খাওয়ার প্রবণতা দেখা দেয় এবং মোটা হয়ে যায়।
  • বিয়ের পর বেশিরভাগ মেয়ের ভিত্তিতেও অনেক উন্নতি লক্ষ্য করা যায় আর এই ধরনের চুলের বৃদ্ধির উন্নতি লক্ষ্য করার পিছনে একটি কারণ হলো মেয়েদের শরীরে নামক হরমোন বৃদ্ধি, আর এই হরমোন বৃদ্ধির কারণে মেয়েদের চুল খুব দ্রুত বাড়ে এবং মেয়েদের চুল আগের থেকে অনেক ঘন হয়ে যায়।
  • বিয়ের পর শরীর নির্দিষ্ট কিছু অংশ অতিরিক্ত চর্বি জমে মেয়েরা মোটা হয়ে যায় আর এইসব অংশের নাম হল মেয়েদের বুক, উরু, পেট, নিতম্ব, কোমর ইত্যাদি।
  • যেহেতু বিয়ের পর মেয়েদের শরীরের বিভিন্ন ধরনের হরমোন পরিবর্তন হয় এবং নিষ্কৃত হয় তাই বিয়ের পর মেয়েদের মস্তিষ্ক আগের চেয়ে বেশি সক্রিয়ভাবে কাজ করতে শুরু করে।
  • বিয়ের পর মেয়েদের শরীরে হরমোনের মাত্রা বেড়ে যাওয়ার কারণে শরীরের স্বাভাবিক গন্ধ বেড়ে যায়।
  • অনেক ক্ষেত্রে দেখা যায় বিয়ের পর অনেক মেয়েদের সমস্যা শুরু হয়। আর এই সমস্যাটি হয় মূলত হরমোন পরিবর্তনের কারণে এছাড়াও এই সমস্যা দেখা দেওয়ার পিছনে আরেকটি কারণ হলো বিয়ের পর নিয়মিত জন্ম নিয়ন্ত্রণ বড়ি খাওয়া।
  • বিয়ের পর মেয়েদের অনিয়মিত মাসিকের সমস্যা দূর হয়

বিয়ের পর মেয়েরা সুন্দর হয় কেনঃ

বিয়ের পর মেয়েরা সুন্দর হয় কেন কারণ বিয়ের পর মেয়েদের নিয়মিত যৌন মিলনের ফলে তাদের শরীরে কিছু হরমোনের পরিবর্তন ঘটে এবং এই হরমোন গুলো শরীর থেকে নিঃসৃত হয় তাই স্বাভাবিকভাবে মেয়েদের চেহারা বিয়ের আগে থেকে উজ্জ্বল নরম ও মসৃণ হয়। এছাড়াও চিকিৎসা বিজ্ঞানের মতে বিয়ের পর স্বামী স্ত্রীর মধ্যে নিয়মিত যৌন মিলন শরীরের জন্য বা শরীরের বিভিন্ন ধরনের রোগের জন্য এক ধরনের ওষুধের মত কাজ করে।

আরো পড়ুনঃ

ফলে নারী ও পুরুষ উভয়ের শরীরে কিছু পরিবর্তন লক্ষ্য করা যায়। আর এই পরিবর্তনগুলোর মধ্যে একটি হলো বিয়ের পর মেয়েরা আগের চেয়ে বেশি সুন্দরী হয়ে ওঠে এবং মোটা হয়ে যায়।

বাসর রাতের দোয়া সমূহঃ

বিয়ের পর কি হয় বা বিয়ের পর স্বামী স্ত্রী কি করে যে বিয়ের পর স্বামী স্ত্রীর উভয়কে দুই রাকাত নফল নামাজ পড়তে হয়। আপনি বাসর রাতে নামাজ কি কি তা জানতে চান তাহলে আমরা আপনাকে বলব যে বাসর রাতে নফল নামাজ পড়ার পর নিচের দোয়াটি পাঠ করুন কারণ এগুলো বাসর রাতের নামাজ। হাদিস প্রতিটি বিবাহিত দম্পতিকে বাসর রাতে সহবাসের আগে একটি দোয়া পাঠ করার নির্দেশ দেয়। এই দোয়া পড়া সম্পূর্ণ সুন্নত দোয়াটি হল-

" বিসমিল্লাহ। আল্লাহুম্মা জান্নিবনাশ শয়তান ও জান্নিবিষ শয়তানা মা রাযাকবতানা"

অর্থঃ" আল্লাহর নামে শুরু  করছি। হে আল্লাহ আমাদেরকে শয়তান হতে বাচান এবং আমাদেরকে যদি কোন সন্তান দেন তাকেও শয়তান হতে বাচান"।

মূলত প্রতিটি মুসলিম দম্পতিকে সহবাসের আগে উপরোক্ত দোয়াটি পাঠ করার জন্য অনুরোধ করা হয়েছে কারন এই দোয়াটি পাঠ করার মাধ্যমে তারা শয়তানের অনিষ্ট থেকে নিজেদের রক্ষা করতে পারে। এবং এর মাধ্যমে আপনি সর্বশক্তিমান আল্লাহর অনুগ্রহ ও রহমত পেতে সক্ষম হবেন।

উপসংহারঃ মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন

পরিশেষে আমি বলতে চাই যে, মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন। আপনারা যারা আমাদের আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন তারা নিশ্চয়ই জানতে পেরেছেন এ বিষয়ে। আশা করি আজকের পোস্টটি পড়ে আপনারা অনেক উপকৃত হবেন এবং মেয়েরা বিয়ের পর মোটা হয় কেন তা জানতে পারবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে আমাদের এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এবং আমাদের এই পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তবে এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন। এবং এই আর্টিকেলের ভিতর যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তবে আমাদেরকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আপনার মূল্যবান কমেন্টের মাধ্যমে আমাদের জানাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url