চ্যাট জিপিডি কি - এর সুবিধা ও অসুবিধা

 প্রিয় পাঠক, আজকে আপনাদের জানাবো চ্যাড জিপিডি কি - এর সুবিধা ও অসুবিধা সম্পর্কে। বর্তমান সময়ে চ্যাড জিপিডির নাম শোনেনি এমন লোক খুঁজে পাওয়া এই অসম্ভব। চ্যাট জিপিডি সম্পর্কে যারা জানেন না তাদের বলছি, চ্যাট জিপিডি হচ্ছে আলাদিনের জাদুর চেরাগের মত। সেজন্য আজকে আপনাদের জানাবো চ্যাট জিপিটি কি -  এর সুবিধা ও অসুবিধা। আলাউদ্দিনের জাদুর চেরাগ মাত্র তিনটি সুযোগ দিয়ে থাকে কিন্তু চ্যাট জিপিডি আপনাকে রীতিমতো অসীম সম্ভার নিয়ে বসে আছে। তাহলে চলুন নিম্নে জেনে নেওয়া যাক জ্যাট জিপিডি কি - এর সুবিধা ও অসুবিধা সম্পর্কে।

চ্যাট জিপিডি কি - এর সুবিধা ও অসুবিধা
আপনি যখন google এর কাছে কোন কিছু জানতে চান তখন google আপনাকে একটা লিস্ট হাতে ধরিয়ে দেয় আপনি তখন সেগুলোর মধ্যে থেকে নিজের জন্য যেটা ভালো সেটা খুঁজে বের করেন। কিন্তু চ্যাট জিপিটি এমন একটা বস্তু যে আপনি যেটা জানতে চান সেটা আপনাকে খুব ভালোভাবে বুঝিয়ে দিবে ঠিক যেন পৃথিবীর সবচেয়ে জ্ঞানী মানুষটা । নিম্নে চ্যাট জিপিডি কি - এর সুবিধা ও অসুবিধা তুলে ধরা হলো।

পেইজ সূচিপত্রঃ চ্যাট জিবিডি কি -  এর সুবিধা ও অসুবিধা

চ্যাট জিপিটি কি

চ্যাট জিপিডি এর পূর্ণরূপ কি

চ্যাট জিপিডি এর সুবিধা

চ্যাট জিপিডি এর অসুবিধা

উপসংহার

চ্যাট জিপিডি কিঃ

ইংরেজি ভাষায় চ্যাট জিপিডি এর পূর্ণরূপ হল-Chat Generative Pre-trained Transformer. এটি ওপেনিজেন্স দ্বারা তৈরি করা হয়েছে যা এক ধরনের চ্যাট বট। কৃত্রিম বুদ্ধিমত্তার কারণে এটি শুধুমাত্র কৃত্রিম বুদ্ধিমতার ওপর কাজ করবে। তার তো তথ্য অনুযায়ী আপনি সহজেই শব্দ বিন্যাসে এটির মাধ্যমে কথা বলতে পারেন এবং আপনার যেকোনো ধরনের প্রশ্নের উত্তর পেতে পারেন। হিসেবে বিবেচনা করি তাহলে এতে কোন ও টুক্তি হবে না । 

এটি সবেমাত্র চালু হয়েছে অতএব এটি বর্তমানে শুধুমাত্র ইংরেজি ভাষায় ব্যবহারের জন্য আন্তর্জাতিকভাবে উপলব্ধ। তবে এগিয়ে গিয়ে অন্যান্য ভাষাওযুক্ত করার ব্যবস্থা করা হয়েছে আপনি এখানে লিখে যে প্রশ্নই করুন না কেন সে প্রশ্নের উত্তর আপনাকে চ্যাট-জিপিডি এর মাধ্যমে বিস্তারিতভাবে প্রদান করা  হয়েছে। এটি ২০২২ সালে ৩০ নভেম্বর চালু করা হয়েছে এবং এর অফিসিয়াল ওয়েবসাইট হলো।ChaT.openai.com. এর ব্যবহারকারীর সংখ্যা এখন পর্যন্ত প্রায় দুই মিলিয়নে পৌঁছেছে।

 চ্যাট জিপিডি এর পূর্ণরূপ কিঃ

চ্যাট ভিডিও হচ্ছে আপনি যখন google কোন কিছু চার্জ করেন তখন গুগল আপনাকে সে জিনিস সম্পর্কিত অনেক ওয়েবসাইট দেখাই কিন্তু স্যার যে সম্পূর্ণ ভিন্ন উপায় কাজ করে এখানে আপনি যখন কোন প্রশ্ন অনুসন্ধান করেন আপনাকে সেই প্রশ্নের সরাসরি উত্তর দেখায় চ্যাট জিপিডি এর মাধ্যমে আপনাকে প্রবন্ধ ইউটিউব ভিডিও কভার লেটার জীবনী ছুটির আবেদন ইত্যাদি লিখে দেওয়া যেতে পারে।

চ্যাট জিপিডি এর সুবিধাঃ

এটি সম্প্রতি চালু হয়েছে চ্যাট জিপিডি এর সুবিধা গুলো সম্পন্ন হবে। আসুন আমরা আপনাকে নিচে এর সুবিধা সম্পর্কে তথ্য প্রদান করি এবং এর সুবিধা গুলো কি  তা জানি।

এর সব থেকে বড় সুবিধা হল যখন সে এতে কিছু সার্চ করে তখন সে তার প্রশ্নের সরাসরি উত্তর পেয়ে যায় বিস্তারিতভাবে অর্থাৎ সে তার প্রশ্নের সম্বন্ধে সম্পূর্ণ তথ্য পাই।

আপনি যখন গুগলকে কিছু অনুসন্ধান করেন অনুসন্ধানের ফলাফলের পরে বিভিন্ন ওয়েবসাইট উপস্থিত হয় তবে চ্যাট জিপিডিতে এটি ঘটে না এখানে আপনাকে সরাসরি সংশ্লিষ্ট ফলাফলের নিয়ে যাওয়া যায় ।

এর মধ্যে আরেকটি চমৎকার সুবিধা চালু করা হয়েছে অর্থাৎ আপনি যখন কিছু সার্চ করেন এবং আপনি যে ফল ফলাটি দেখতে পান আপনি যদি ফল ফলের সন্তুষ্ট না হন তাহলে আপনি তার তথ্য চ্যাট করত পারেন তার ভিত্তিতে ফলাফল ক্রমাগত আপডেট করা হয়।

পরিষেবাটি ব্যবহার করার জন্য আপনাকে এক টাকাও চাষ করা হচ্ছে না অর্থাৎ ব্যবহারকারী এটি বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

চ্যাট জিপিডি এর অসুবিধাঃ

উপরে আমরা চ্যাট জিপিটির সুবিধা গুলো সম্পর্কে জেনেছি এখন আমরা জানবোডির অসুবিধা গুলো কি বা চ্যাট জিপি টির ক্ষতি কি সে সম্পর্কেও তথ্য পাওয়া যায় তাদেরকে তাদের সাথে উপলব্ধ ডেটা সীমিত।

বর্তমানে শুধুমাত্র ইংরেজি ভাষা সম্পত্তিত হচ্ছে সুতরাং যারা ইংরেজি ভাষা বোঝেন তাদের জন্য এটি কার্যকর প্রমাণিত হবে।

অনেক প্রশ্ন আছে যার উত্তর আপনি এখানে পাবেন না।

এর প্রশিক্ষণ শেষ হয়েছে ২০২২ সালের শুরুতে এমন পরিস্থিতিতে ২০২২ সালের মার্চ মাসের পরে ঘটনা সম্পর্কে খুব কমই কোন তথ্য পাবেন।

বলুন যে যতক্ষণ পর্যন্ত আপনি এটি বিনামূল্যে ব্যবহার করতে সক্ষম হবেন যতদিন এটি গবেষণার সময় থাকবে গবেষণার মেয়াদ শেষ হওয়ার পরে ব্যবহারকারীকে একটি ব্যবহার করার জন্য অর্থ প্রদান করা হবে তবে এই টাকা কত হবে সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

উপসংহারঃ চ্যাট জিপিটি কি - এর সুবিধা ও অসুবিধা

পরিশেষে আমি বলতে চাই যে, আশা করি চ্যাট জিপিডি  কি এবং এটি কিভাবে কাজ করে এ নিবন্ধটি আপনার পছন্দ হয়েছে যদি আপনি এই তথ্যগুলি পছন্দ করেন তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং আপনার মূল্যবান কমেন্টের মাধ্যমে আমাদের জানান। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url