মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার কারণ চিকিৎসা ও প্রতিকার

আসসালামু আলাইকুম, প্রিয় পাঠক বন্ধুরা আপনারা যারা জানতে চেয়েছেন মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার কারণ চিকিৎসা ও প্রতিকার সম্পর্কে আমাদের আজকের আর্টিকেলটি তাদের জন্য। আপনার শারীরিক গঠন যদি ঠিক না থাকে তবে আপনার মন খারাপ হতেই পারে এটা স্বাভাবিক একটি বিষয়। তেমনি নারীর ক্ষেত্রে এই মন খারাপের কারণ হতে পারে স্তন ঝুলে যাওয়া নিয়ে। অল্প বয়সেই অনেক নারীর স্তন ঝুলে যাওয়ার সমস্যায় পড়তে হয়। সেজন্য আজকে আমাদের আর্টিকেলের বিষয় হচ্ছে মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার কারণ চিকিৎসা ও প্রতিকার। চলুন নিম্নে জেনে নেওয়া যাক মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার কারণ চিকিৎসা ও প্রতিকার।

মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার কারণ চিকিৎসা ও প্রতিকার

আমাদের মধ্যে অনেকেরই অল্প বয়সে স্তন ঝুলে গেছে। এ নিয়ে আমরা অনেকে চিন্তার মধ্যে আছি। কিন্তু আর চিন্তার কোন কারণ নেই আমরা আমাদের আজকের আর্টিকেলে আলোচনা করব মেয়েদের ব্রেস্ট ভুলে যাওয়ার কারন চিকিৎসা ও প্রতিকার।

পেইজ সূচিপত্রঃ মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার কারণ চিকিৎসা ও প্রতিকার

  • ভূমিকা
  • মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার কারণ
  • মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার চিকিৎসা
  • মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার প্রতিকার
  • উপসংহার

ভূমিকাঃ

আপনার শারীরিক গঠন যদি ফিট না থাকে তাহলে আপনার মন খারাপ হতেই পারে। নারীর ক্ষেত্রে এই মন খারাপের কারণ হতে পারে স্তন ঝুলে যাওয়া নিয়ে অল্প বয়সে অনেক নারীর স্তন ঝুলে যাওয়ার সমস্যায় পড়তে হয় এর অনেকগুলো কারণ আছে তবে কারণ ও সমাধান জানা থাকলে থেকে মুক্তি পাওয়া সম্ভব। নারীদের জন্য সবচেয়ে বিব্রতকর একটা সমস্যা হতেই স্তনের আকৃতি নষ্ট হয়ে যাওয়া কিংবা স্তন ঝুলে যাওয়া। নানা কারণে এ সমস্যাটি হয়ে থাকে বয়স ওজন যত্নের অভাব ইত্যাদি কারণ গুলোর জন্য মেয়েরা এই সমস্যার সম্মুখীন হয় আবার কিছু নিয়ম মেনে চললে ঝুলে যাওয়া স্থানের সঠিক সে ফিরে পেতে পারেন। আজকে আমরা আপনাদের জানাবো মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার কারণ চিকিৎসা ও প্রতিকার সম্পর্কে।

মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার কারণঃ

মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার চিকিৎসাঃ

মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার প্রতিকারঃ

মেয়েদের জন্য সবচেয়ে বিব্রতকর একটি সমস্যা হচ্ছে স্তনের আকৃতি নষ্ট হয়ে যাওয়া কিংবা স্তন ঝুলে যাওয়া। নানা কারণে এই সমস্যাটি হয়ে থাকে বয়স ওজন যত্নের অভাবে কারণগুলোর জন্য মেয়েরা এই সমস্যার সম্মুখীন হয় আবার কিছু নিয়ম মেনে চললে ঝুলে যাওয়া স্থানের সঠিক সেপ ফিরে পেতে পারেন আপনি। চলুন আমরা নিম্নে জেনে নেই মেয়েদের ব্রেস্ট ঝুলে যাওয়ার প্রতিকার গুলো-

সঠিক খাবারঃ

স্তনের সঠিক সে ফিরে পাওয়ার জন্য আপনাকে প্রতিদিন খাবারের দিকেও খেয়াল রাখতে হবে বেশ টাইট করার জন্য পর্যাপ্ত প্রোটিনের প্রয়োজন হয় তাই আপনার প্রতিদিনের খাবারের তালিকা এবং ভালো ডাল অবশ্যই অন্তর্ভুক্ত করবেন সিয়াম এর মত প্রয়োজনীয় পুষ্টিগুণ দরকার জাতীয় খাবার থেকে পেতে পারেন। প্রতিদিন এই খাবারগুলো খেলে চলে যাওয়া স্তনের সঠিক সে ফিরে পাবেন।

বরফ ঘষা বা আইস রাবঃ

ম্যাসাজ করাঃ

প্রচুর পানি পান করাঃ

ব্রা সিলেকশনঃ

এক্সারসাইজ করাঃ

ধূমপান ত্যাগ করাঃ

সাঁতার কাটাঃ


উপসংহারঃ




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url