লাউ খাওয়ার উপকারিতা অপকারিতা এবং পুষ্টিগুণ

আসসালামু আলাইকুম, প্রিয় পাঠক আপনারা যারা জানতে চান লাও খাওয়ার উপকারিতা অপকারিতা এবং পুষ্টিগুণ সম্পর্কে আমাদের আজকের আর্টিকেলটি তাদের জন্য। আমাদের দেশে কম বেশি অনেকের কাছেই একটি জনপ্রিয় সবজি হল লাউ। সাধারণত লাউ শীতকালীন সবজি কিন্তু এখন সারা বছরই লাউ চাষ করা হয়। আমরা অনেকেই জানিনা লাউ খাওয়ার উপকারিতা অপকারিতা এবং পুষ্টিগুণ সম্পর্কে। চলুন নিম্নে জেনে নেওয়া যাক লাউ খাওয়ার উপকারিতা অপকারিতা এবং পুষ্টিগুণ।

লাউ খাওয়ার উপকারিতা অপকারিতা এবং পুষ্টিগুণ
আজকে আমরা আপনাদের জানাবো লাউ খাওয়ার উপকারিতা অপকারিতা এবং পুষ্টিগুন।
সহজলভ্য এবং দামেও সস্তায় একটি সবজি। লাভ এর মধ্যে আছে বিপুল পরিমাণে ভিটামিন গুরুত্বপূর্ণ খনিজ উৎপাদন জল থাকার পাশাপাশি এর মধ্যে আছে উপকারী ফাইবার। সেজন্য আজকে আমাদের আর্টিলাউ খাওয়ার উপকারিতা অপকারিতা এবং পুষ্টিগুণ।

পেজ সূচিপত্রঃ লাউ খাওয়ার উপকারিতা অপকারিতা এবং পুষ্টিগুণ

ভূমিকাঃ

 দেশে কম বেশি অনেকের কাছেই একটি জনপ্রিয় সবজি হলো লাউ। সাধারণত লাউ শীতকালীন সবজি কিন্তু এখন সারা বছরের লাউ চাষ করা হয়। লাউ পুষ্টিকর এবং সুস্বাদু একটি সবজি লাউ সহজলভ্য এবং দামেও সস্তায় একটি সবজি লাউয়ের মধ্যে আছে বিপুল পরিমাণে ভিটামিন গুরুত্বপূর্ণ খনিজ উৎপাদন জল থাকার পাশাপাশি এর মধ্যে আছে উপকারী ফাইবার। 
লাউ ক্যামেরা বিভিন্ন রকম ভাবে রান্না করে খাই যেমন লাউয়ের তরকারি পোস্ত লাউ মাছের মাথা দিয়ে তরকারি লাবড়া ভাজি বড়া কিংবা সালাদ হিসেবেও খাওয়া যায় লাউকে। চলুন নিম্নে আমরা জেনে নেই লাউ খাওয়ার উপকারিতা অপকারিতা এবং পুষ্টিগুণ।

লাউ খাওয়ার উপকারিতাঃ

ক্যামেরা বিভিন্নভাবে রান্না করে খেতে পারি যেমন লাউয়ের তরকারি লাউয়ের পোস্ত লাউয়ের নিরামিষ লাউয়ের ভাজি লাউয়ের বড়া ছোলার ডাল দিয়ে লাউয়ের ডাল তরকারি লাউ এর সঙ্গে মাছের মাথা মিলিয়ে তরকারি বা সালাদ হিসেবেও খাওয়া যায় লাউকে। এছাড়াও লাউয়ের পাতা এবং লাউয়ের ডগা হিসেবেও খাওয়া যায়। জেনে নেওয়া যাক লাউ খাওয়ার উপকারিতা সম্পর্কে-
লাউ অনিদ্রা দূর করতে সাহায্য করেঃ
লাও রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করেঃ
যুকৃত ভালো রাখতে সাহায্য করে লাউঃ
লাউ খেলে ওজন কমে যায়।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url