ডায়েট করতে গিয়ে মাথা ব্যথার কারণ ও প্রতিকার

আসসালামু আলাইকুম, পিয়া পাঠক বন্ধুরা, আমাদের আজকের আর্টিকেলে আমরা আজকে আপনাদের জানাবো ডায়েট করতে গিয়ে মাথা ব্যথার কারণ ও প্রতিকার সম্পর্কে। ডায়েট করতে গিয়ে মাথা ব্যাথা শুরু হতে পারেনা নানা কারণে প্রথম দিকে সহনীয় থাকলেও পরবর্তীতে অসহনীয় এবং বেশ অস্বস্তিকার হয়ে ওঠে। 

ডায়েট করতে গিয়ে মাথা ব্যথার কারণ ও প্রতিকার

ডায়েট করতে গিয়ে আমরা অনেকেই যে কোন দুই বেলা খাবার খাওয়ার মাঝখানে খুব বেশি বিরতি নিয়ে ফেলি। যার কারনে শরীরে গ্লুকোজের মাত্রা অনেক বেড়ে যায় যা মানসিক চাপ বাড়াতে থাকে। আমাদের প্রতিদিনের খাদ্য তালিকায় দুইবার খাবার খাওয়ার মাঝখানে চার ঘন্টার বেশি বিরতি দেওয়া ঠিক নয়। পারলে মাঝখানে কিছু বাদাম বা বিস্কুট খেয়ে নিতে পারেন আপনি।

ভূমিকাঃ

মাথাব্যথায় কষ্ট পান না এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না মাঝে মাঝে এমন হয় যে মাথা ব্যথার কারণে কোন কাজই করা সম্ভব হয় না। মাথা ব্যথা হলে অবহেলা করা ঠিক নয় সামান্য কারণে যেমন মাথা ব্যথা হয় তেমন অনেক বড় রকমের অসুখের জন্যেও মাথা ব্যথা হয়। চিকিৎসা বিজ্ঞানের প্রায় দেড়শ প্রকার মাথাব্যথা রয়েছে।

মাথা ব্যথা কি ও কেন হয়ঃ 

মাথা ও ঘরের ব্যথায় মূলত আমাদের কাছে মাথাব্যথা নামে পরিচিত। মস্তিষ্ক ও মাথার হাড়ের আবরণের চারপাশের রক্তনালী, নার্ভ ও তাদের আবর মাথার চামড়ার নিচের মাংসপেশি, চোখ, সাইনাস, কান ও ঘাড়ের মাংসপেশি ইত্যাদির প্রদাহ এবংতা নয় মূলত মাথা।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url