ইতালি যেতে কত টাকা লাগে - ইতালি খরচ ২০২৪

আসসালামু আলাইকুম, প্রিয় পাঠক বন্ধুরা আমাদের আজকের আর্টিকেলে আমরা আপনাদের জানাবো ইতালি যাতে কত টাকা লাগে - ইতালি খরচ ২০২৪ সম্পর্কে। বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশের মানুষ এই ইউরোপীয় দেশগুলোতে যেতে খুব আগ্রহ প্রকাশ করে থাকে কারণ, ইতালের রাজধানী হচ্ছে রোম। পেজটির সীমানা ক্ষেত্রটি ৩,০১,৩৩৮ বর্গ কিলোমিটার। বাংলাদেশ থেকে ইতালির মোট দূরত্ব হচ্ছে ৭২৯৫ কিলোমিটার।আপনি যদি বাংলাদেশ থেকে ইতালি যেতে চান তবে বাংলাদেশ থেকে বিভিন্ন ধরনের এবং বিভিন্ন ক্যাটাগরির বিমান প্রতিনিয়ত পৌঁছে থাকে ইতালিতে।

ইতালি যেতে কত টাকা লাগে - ইতালি খরচ ২০২৪

আপনাকে ইতালি যাওয়ার পূর্বে প্রথমত আপনার ভিসা নির্বাচন করতে হবে। আমরা অনেক লোক রয়েছি যারা ভ্রমণ করার উদ্দেশ্যে আবার কিছু মানুষ রয়েছে কাজের জন্য এবং কিছু লোক উচ্চশিক্ষিত লাভ করার জন্য ইতালি চেয়ে থাকি। কিন্তু আমরা বেশিরভাগ মানুষ আছে যারা ইতালি সম্পর্কে কোনো তথ্য জানিনা। সেজন্য আমাদের আজকের আর্টিকেলে আমরা আপনাদের জানাবো ইতালি যেতে কত টাকা লাগে - ইতালি খরচ ২০২৪ সম্পর্কে।

ভূমিকাঃ

বর্তমান সময়ে আমরা সকলেই চাই ভালো একটা রাষ্ট্রে যেতে। বাংলাদেশের অনেক মানুষ আছে যারা পশ্চিম ইউরোপ দেশে অর্থাৎ ইতালি যেতে চান। আমাদের মধ্যে আমরা অনেকেই আছি যারা উচ্চশিক্ষিত লাভ করার জন্য ইতালি যেতে চাই কিন্তু আমরা যা কিছুই জানি না ইতালি সম্পর্কে। আবার কিভাবে ইতালি যেতে হয় কত টাকা লাগে সে সম্পর্কেও দুশ্চিন্তায় থাকি। 

তবে আর দুশ্চিন্তার কোন কারণ নেই, কারণ আমাদের আজকের আর্টিকেলে আমরা আপনাদের জানাবো ইতালি যেতে কত টাকা লাগে - ইতালি খরচ ২০২৪। এবং আপনি কিভাবে ইতালি ভিসা করতে পারবেন এবং আপনি ইতালি যাওয়ার ভিসা কোথায় থেকে কিভাবে আবেদন করবেন সে তথ্যগুলো আমাদের আজকের আর্টিকেলে মাধ্যমে আমরা আপনাদের জানাবো। তাহলে চলুন আর দেরি না করে নিম্নে জেনে নেওয়া যাক ইতালি যেতে কত টাকা লাগে - ইতালি খরচ ২০২৪ সম্পর্কে।

ইতালি ভিসা খরচঃ

বর্তমান সময়ে ইতালি যাওয়াটা অনেক কঠিন কারণ ইতালি যেতে কেউ ভিসা করতে পারে না। তবে ইতালি যাওয়ার দুই ধরনের ভিসা রয়েছে একটি হচ্ছে সিজিনাল ভিসা ও আরেকটি নন সিজিনাল ভিসা। আপনারা যারা চিকিৎসা বা ভ্রমণ করার জন্য এবং অনেকেই পড়াশোনা করার জন্য ইতালি যেতে চান তাদেরকে সিজিনাল ভিসা করার জন্য আবেদন করতে হবে। এবং যারা কাজের ভিসার জন্য ইতালি যাবেন তাদেরকে নন সিজনাল ভিসা করার জন্য আবেদন করতে হবে।

এখন প্রশ্ন হচ্ছে ইতালি যাওয়ার পূর্বে যে ভিসা করতে হয় সে ভিসা খরচ টাকা কত লাগে। আপনি যদি সৌদি ওমান মালেশিয়া ইত্যাদি দেশে পৌঁছাতে চান তাহলে আপনার যে কোন কাজের ভিসার জন্য সর্বনিম্ন ৩ লাখ থেকে তিন লাখ পঞ্চাশ হাজার টাকা খরচ হয়। এখন আপনি যদি ইতালি যেতে চান তাহলে অবশ্যই আপনাকে ভিসা করতে হবে। 

তবে এই ভিসার খরচ সম্পূর্ণ নির্ভর করে আপনি কোন ধরনের ভিসা তৈরি করবেন। অর্থাৎ এক কথায় উত্তর হচ্ছে ইতালির জন্য ভিসা করতে হলে আপনাকে সর্বনিম্ন ৩ লাখ ৫০ হাজার থেকে ৪ লাখ ৫০ হাজার টাকা খরচ করতে হবে। তবে বর্তমানে এ ভিসা খরচ অনেকটা বেশি হয়ে গিয়েছে অর্থাৎ আপনি যদি কোন এজেন্সি দ্বারা ইতালিতে ভিসা করতে চান তাহলে মিনিমাম ১০ থেকে ১২ লক্ষ টাকা আপনাকে খরচ করতে হবে।

ইতালির কাজের ভিসার খরচ ২০২৪ঃ

আপনি যদি ইতালি যেতে চান তবে আপনাকে বিভিন্ন ধরনের ভিসা তৈরি করতে হবে। আর এ প্রত্যেক ভিসা তৈরি করতে আলাদা আলাদা খরচ করতে হবে আপনাকে। আপনি যদি ইতালির কাজের ভিসা করতে চান তাহলে সর্বনিম্ন আপনাকে তিন থেকে চার লাখ টাকা খরচ করতে হবে। তবে আপনি যদি সরকারিভাবে করে থাকেন তাহলে তিন থেকে চার লাখ ৫০০০০ টাকার মধ্যে করতে পারবেন। 

আর যদি আপনি বেসরকারিভাবে অর্থাৎ যেতে চান তবে মিনিমাম আপনাকে ৬ থেকে ৭ লক্ষ টাকা খরচ করতে হবে। আবার কিছু কিছু এজেন্সি আছে যারা আপনার কাছ থেকে 8 থেকে 10 লাখ টাকা নিতে পারে।

ইতালির সেজিনাল ভিসাই যেতে কত টাকা লাগেঃ

আপনি যদি ইতালিতে সিজনাল বিষয়ে যেতে চান তবে আপনাকে সর্বোচ্চ ছয় মাস পর্যন্ত সেখানে বসবাস করতে হবে। তবে এর থেকে বেশি দিনও আপনি সেখানে থাকতে পারবেন তবে সেটা হবে ইল্লিগাল এবং পলাতকভাবে। কারণ সাত দিন থেকে ছয় মাস পর্যন্ত ইতালি থেকে আপনাকে নিজ দেশে ফেরত আসতে হবে। 

আর ইতালি যাওয়ার জন্য সিজিনাল পিসা সেটা সম্পূর্ণ নির্ভর করছে যে ব্যক্তি আপনার ভিসা তৈরি করে দিচ্ছেন তার ওপর। অনেক দালাল চক্র রয়েছে যারা অল্প টাকায় ভিসা লাগিয়ে পরবর্তীতে সাধারণ মানুষের কাছ থেকে দ্বিগুণ পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে থাকে। অর্থাৎ ইতালির সিজিনাল ভিসা তৈরি করতে হলে আপনার সর্বোচ্চ ৩ লাখ থেকে চার লক্ষ ৫০ হাজার টাকা খরচ হবে।

ইতালি স্টুডেন্ট ভিসায় কত টাকা লাগেঃ

উচ্চশিক্ষার জন্য অনেকে বাংলাদেশ থেকে আন্তর্জাতিক বিভিন্ন দেশে ভ্রমণ করে থাকেন। এখন আপনি যদি আপনার উচ্চশিক্ষা অর্জনের জন্য ইতালি যেতে চান তাহলে আপনার ভিসার কত টাকা খরচ হবে হয়তো আপনি এ বিষয়ে সঠিক তথ্য জানেন না তবে আমাদের আজকের আর্টিকেল এর মাধ্যমে আমরা আপনাদের জানিয়ে দেবো ইতালি স্টুডেন্ট ভিসার খরচ কত। 

আপনি যদি পড়াশোনার উদ্দেশ্যে স্টুডেন্ট ভাষায় ইতালি যেতে চান তাহলে আপনাকে সর্বনিম্ন ২ লাখ ৫০ হাজার থেকে ৩ লাখ ৫০ হাজার টাকা খরচ করতে হবে। তবে পূর্ব থেকে বর্তমান বিমান খরচ বৃদ্ধি হওয়ার কারণে ভিসা সহ বিভিন্ন আনুষাঙ্গিক খরচ অনেকটা বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ আপনার সর্বমোট খরচ হবে তিন লক্ষ থেকে চার লক্ষ টাকা ইতালি স্টুডেন্ট ভিসার জন্য।

টুরিস্ট ভিসায় ইতালি যেতে কত টাকা লাগেঃ

ভ্রমন প্রিয় মানুষেরা বাংলাদেশ থেকে ইতালিতে বছরের পর বছর পৌঁছে থাকেন। অর্থাৎ একটি নির্দিষ্ট মৌসুমে অনেকেই ভ্রমণের উদ্দেশ্যে ইতালিতে গিয়ে থাকেন। আপনি যদি ভ্রমণের উদ্দেশ্যে ইতালিতে যেতে চান তাহলে আপনাকে টুরিস্ট ভিসা সংগ্রহ করতে হবে। তবে আমরা অনেকেই জানি না ইতালির টুরিস্ট ভিসার খরচ কত হয়। 

আপনি যদি ইতালিতে যেতে চান তবে আপনাকে সর্বনিম্ন ৩ লাখ টাকা খরচ করতে হবে। আর সর্বোচ্চ প্রায় চার লাখ থেকে ৫ লাখ টাকা খরচ করতে হবে আপনাকে। অর্থাৎ আপনার টুরিস্ট ভাষায় কত খরচ পড়ছে সেটা সম্পূর্ণ নির্ভর করবে আপনাকে যে ভিসা লাগিয়ে দিবে তার ওপর। সেজন্য অবশ্যই সঠিক এবং পরিচিত মানুষের কাছ থেকে ভিসা তৈরি করুন।

বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগেঃ

বাংলাদেশ থেকে ইতালির মোট দূরত্ব হচ্ছে ৭২৯৫ কিলোমিটার। আর বাংলাদেশ থেকে বিভিন্ন ধরনের এবং বিভিন্ন ক্যাটাগরির বিমান প্রতিনিয়ত পৌঁছে থাকে ইতালিতে। কত কম সময়ে বাংলাদেশ থেকেই তালি পৌঁছবেন তা বিমানের ওপর সম্পূর্ণ নির্ভর করে। যদি ওয়ান ওয়ে বিমান ব্যবহার করেন অর্থাৎ বিমান যদি কোন বিমানবন্দর না পৌঁছে সরাসরি গন্তব্যে পৌঁছে তাহলে সর্বনিম্ন ৮ ঘণ্টা সময় লাগবে আপনার বাংলাদেশ থেকে ইতালি যেতে। আর যদি মাঝে মাঝে অন্যান্য বিমানবন্দরে বিরতি নিয়ে থাকে তাহলে ২৪ ঘণ্টা সময় লাগতে পারে। 

শেষ কথাঃ ইটালি যেতে কত টাকা লাগে - ইতালি খরচ ২০২৪

পরিশেষে আমি বলতে চাই যে ইতালি ইউরোপের অন্যতম একটি উন্নত রাষ্ট্র। পুরো বিশ্বের বিভিন্ন দেশ থেকেই মানুষ ইতালি যায় ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে টাকা ইনকাম করার জন্য। আপনি যদি সরকারিভাবে ইতালি ভিসার আবেদন করেন তবে আপনার ইতালি যেতে খরচ একটু কমই হবে।

প্রিয় পাঠক বন্ধুরা, আমাদের আজকের আর্টিকেলটি যারা ধৈর্য সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন তাদেরকে জানাই অসংখ্য ধন্যবাদ। আমাদের আজকের আর্টিকেলটি পড়ে যদি আপনি উপকৃত হন তবে আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। এবং এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট টি ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url