ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত ২০২৪

আসসালামু আলাইকুম, আপনি কি ঢাকা টু কক্সবাজার যেতে চান তবে আমাদের আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি যদি ঢাকা থেকে কক্সবাজার যেতে চান তাহলে দুটি মাধ্যমে যেতে পারবেন প্রথমত হচ্ছে বাসের মাধ্যমে আর দ্বিতীয়ত হচ্ছে বিমানের মাধ্যমে। বর্তমানে যোগাযোগ ব্যবস্থা অনেকটা উন্নত হয়েছে এখন ইচ্ছে করলেই দ্রুত যে কোন জায়গায় পৌঁছানো সম্ভব। আর এটা হতে পারে বিমানের মাধ্যমে। কিন্তু আপনি যদি বিমানে ঢাকা টু কক্সবাজার যেতে চান তবে আপনাকে প্রথমে জানতে হবে ঢাকা টু কক্সবাজার বিমানের ভাড়া কত।

কক্সবাজার যেতে ঢাকা টু কক্সবাজার রুটে কয়েকটি বিমান চলাচল করে। আপনি যদি চান তবে এ বিমানগুলোতে ঢাকা টু কক্সবাজার যেতে পারবেন। আপনি যদি বিমানে চড়ে ঢাকা টু কক্সবাজার যেতে চান তবে আপনাকে ৪৫ থেকে ১ ঘন্টার মধ্যে পৌঁছে দেব। চলুন নিম্নে জেনে নেই ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত ২০২৪।

ঢাকা টু কক্সবাজার বিমানের তালিকাঃ

বর্তমানে ঢাকা টু কক্সবাজার রুটে বিভিন্ন বিমান চলাচল করে। আপনি কোন বিমানে চড়ে যেতে চান সেই বিমানের উপর ভিত্তি করে মূল্য নির্ধারণ করা হয়ে থাকে কারণ এগুলো আলাদা আলাদা পরিবহন। সেজন্য এই বিমানগুলোর ভাড়াও আলাদা। চলুন আমাদের আর্টিকেল এর এই পর্বে আমরা আপনাদের জানাবো ঢাকা টু কক্সবাজার রুটে প্রতিদিন চলাচল করে যে বিমানগুলো-

  • রিজেন্ট এয়ার ওয়েজ।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স।
  • নভো এয়ার।

রিজেন্ট এয়ার ওয়েজ ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়াঃ

ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রিজেন্ট এয়ারওয়েস প্রতিদিন দুইটি ফ্লাইট চালু করে রেখেছে। অতঃপর আমাদের আর্টিকেল থেকে আজকে আপনি জেনে নিন এই লিজেন্ট এয়ারওয়েজ প্রতি ফ্লাট এর বিমান ভাড়া কত। অর্থাৎ আপনি যদি এই ফ্ল্যাটে করে ঢাকা টু কক্সবাজার যেতে চান তাহলে এর বিমান ভাড়া হবে সর্বনিম্ন ৬ থেকে ১২০০০ টাকা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়াঃ

আপনি যদি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ ঢাকা টু কক্সবাজার যেতে চান তবে আপনাকে সর্বনিম্ন ৮ হাজার টাকার টিকিট প্রদান করতে হবে এবং সর্বোচ্চ প্রায় ১৩০০০ টাকা টিকিট প্রদান করতে হবে অর্থাৎ এটিকেট মূল্য ইনকামিং ক্লাসের। আর যদি আপনি বিজনেস ক্লাস বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ব্যবহার করে ঢাকা থেকে কক্সবাজার যেতে চান তাহলে আপনার আসা অর্থাৎ রিটার্ন ভাড়া হবে ১৫ হাজার টাকা আর শুধুমাত্র যদি কক্সবাজার থেকে পৌঁছতে চান তাহলে ৬ থেকে ৭০০০ টাকা হলে চলে যেতে পারবেন।

ইউ এস বাংলা এয়ারলাইন্স ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়াঃ

আপনি যদি ঢাকা টু কক্সবাজার বিমান যেতে চান তবে ইউএস-বাংলা এয়ারলাইন্সের টিকেট মূল্য হবে ৯৫৫১ টাকা। এবং ঢাকা থেকে কক্সবাজার যেতে সময় লাগবে এক ঘন্টা এছাড়াও ইউ এস বাংলা এয়ারলাইন্সের অন্যান্য ক্যাটাগরির টিকিট ক্রয় করলে এই টিকেটের মূল্য ১২ থেকে ১৪ হাজার টাকা হতে পারে। বিমান টিকেট সম্পূর্ণ নির্ভর করছে আপনার টিকিট ক্রয় করার সময় এর ওপরে এবং বিমানের ক্যাটাগরির উপরে।

নভো এয়ার ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়াঃ

নভো এয়ারলাইন্স অনেক উন্নত এবং ভালো মানের। আপনি যদি ঢাকা টু কক্সবাজার যেতে চান তবে নভো এয়ারলাইন্স ব্যবহার করতে পারেন। অনলাইন প্লাটফর্মসহ আপনি তাদের নিজস্ব এজেন্সিতে গিয়ে এই টিকেটের দাম ক্রয় করতে পারবেন। তবে বর্তমানে সহজ পদ্ধতি হচ্ছে অনলাইনে টিকিট ক্রয় করা অর্থাৎ এইসব এয়ারলাইন্সগুলো যাওয়া আসার ব্যবস্থা করে থাকেন। 

অতএব আপনি যদি নভো এয়ার লেন্স ব্যবহার করে ঢাকা টু কক্সবাজার যেতে চান তবে আপনাকে প্রতি রুটে এর টিকেট মূল্য দিতে হবে ৯০০০ টাকা। আর এই এয়ারলাইন্স ব্যবহার করে কক্সবাজার পৌঁছতে সময় লাগবে আপনার এক ঘন্টার মত। তবে বিমানের ক্যাটাগরি পরিবর্তন করলে এই টিকেটের মূল্য হতে পারে ১২ থেকে ১৫ হাজার টাকা।

ঢাকা টু কক্সবাজার বিমানের টিকেট যেভাবে কিনবেনঃ

আপনি যদি অনলাইনে টিকেট ক্রয় করতে চান তবে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে টিকিট কেনার জন্য। অর্থাৎ বিমানের এজেন্সি রয়েছে আর এই ওয়েবসাইট গুলো থেকে আপনি খুব দ্রুত যে কোন জায়গায় পৌঁছানোর জন্য টিকিট ক্রয় করতে পারবেন। শুধু তাই নয় আপনি ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে যদি বিমানে চলে যেতে চান তবে অনলাইনের মাধ্যমে টিকেট ক্রয় করতে পারবেন।

উপসংহারঃ ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত ২০২৪

পরিশেষে আমি বলতে চাই যে, আপনারা যে কোন যানবাহন এই যাতায়াত করুন না কেন আপনার নির্দিষ্ট ভাড়া জেনে রাখার প্রয়োজন রয়েছে। এজন্য আমাদের আজকের আর্টিকেলে আমরা আপনাদের জানানোর চেষ্টা করেছি ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত।

প্রিয় পাঠক বন্ধুরা, এতক্ষণ ধৈর্য সহকারে আমাদের আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাদের আজকের আর্টিকেলটি পড়ে যদি আপনি উপকৃত হন তবে আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। এবং এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url