মাইগ্রেন এর অসহনীয় যন্ত্রণা কিভাবে কমানো যায়

আসসালামু আলাইকুম, আপনি যদি জানতে চান মাইগ্রেনের অসহনীয় ও যন্ত্রণা কিভাবে কমানো যায় তবে আমাদের আজকের আর্টিকেলটি আপনার জন্য। বর্তমান সময়ে মাইগ্রেন একটি সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে সকলেরই। এ রোগের মূল উপসর্গ হলো প্রচন্ড মাথা ব্যথা সেই ব্যথার যন্ত্রণা সহ্য করা কখনো কখনো হয়ে যায় অসহ্যকর।

মাইগ্রেন এর ব্যথার জন্য আমরা অনেকেই ওষুধ খেয়ে থাকি। কিন্তু এ ব্যথার ওষুধেও অনেক সময় কাজ করে না এ ক্ষেত্রে ওষুধ ছাড়া ব্যথা কমানোর কিছু উপায় রয়েছে যেগুলো আমাদের আজকের আর্টিকেলে আমরা আপনাদের জানাবো। মাইগ্রেনের সমস্যার ক্ষেত্রে অনেকের মাথার শুধু একটি অংশ ব্যথা করে আবার অনেকের পুরো মাথায় ব্যথা করে।

ভূমিকাঃ

আপনাদের মধ্যে মাইগ্রেনের সমস্যায় যাদের পুরো মাথা ব্যথা করে তাদের জন্য সবথেকে সমস্যা বেশি হয়। মাইগ্রেন এর সমস্যাটা কোথা থেকে হয় সেটা সম্পর্কে গবেষণা চলছে তবে এখনো মাইগ্রেনের  কোন কারণ খুঁজে পাওয়া যায়নি। বিভিন্ন কারণেই আপনার মাইগ্রেনের সমস্যা দেখা দিতে পারে। 

যেমন সূর্যের প্রখর তাপ কিংবা টানা কম্পিউটার বা মোবাইলের সামনে বসে থাকা এর একটি কারণ হতে পারে। এছাড়াও আপনার যদি ঘুম কম হয়্‌ দুশ্চিন্তা, চোখের নিচে ক্লান্তি সাইনাস প্রদাহ কিংবা মস্তিষ্কের রক্তনালিতে কোন সমস্যা দেখা দিলে আপনার মাথা ব্যথা হতে পারে। 

অনেক সময় আবার অনেকেরই তীব্র মাথা ব্যথার সঙ্গে বমিও হয় চোখে যন্ত্রণা এমনকি মুখ্য জোয়ালের ব্যথা দেখা দেয়। প্রিয় পাঠক বন্ধুরা, আমাদের আজকের আর্টিকেলের এই পর্বে আমরা আপনাদের জানাবো মাইগ্রেনের আসহনীয় যন্ত্রণা কিভাবে কমানো যায় সে সম্পর্কে ঘরোয়া কিছু টিপস-

মাইগ্রেন এর অসহনী যন্ত্রণা কমানোর ঘরোয়া উপায়ঃ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url