ডেঙ্গু জ্বরের কারণ লক্ষণ প্রতিকার ও চিকিৎসা

আসসালামু আলাইকুম, প্রিয় পাঠক বন্ধুরা বাংলাদেশের রাজধানী ঢাকায় ডেঙ্গু জ্বরের প্রকোপ অতীতে যেকোনো সময়ের তুলনায় বেশি। স্বাভাবিকভাবে ডেঙ্গু জ্বর নিয়ে মানুষের মাঝে প্রবল উদ্বেগ তৈরি হয়েছে বর্তমান সময়ে। সেজন্য আমাদের আজকের আর্টিকেলে আমরা আপনাদের জানাবো ডেঙ্গু জ্বরের কারণ লক্ষণ প্রতিকার ও চিকিৎসা সম্পর্কে।

ডেঙ্গু জ্বরের কারণ লক্ষণ প্রতিকার ও চিকিৎসা

আমাদের আজকের এই আর্টিকেলে আমরা চেষ্টা করেছি ডেঙ্গু জ্বরের লক্ষণ কারণ ও প্রতিকারের মত বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করতে। এতে সঠিক সময় আপনি ডেঙ্গু রোগ নির্ণয় করে চিকিৎসা শুরু করতে পারবেন যদি আপনি আমাদের আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে থাকেন। 

ডেঙ্গু জ্বরের কারণঃ

প্রথমে আমাদের জানা প্রয়োজন এডিস মশা কামড়ালে কি মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়। চিকিৎসকরা কিন্তু ঠিক তেমনটা বলছেন না। বরং তারা বলছেন পরিবেশ উপস্থিত কোন ভাইরাস যদি কোন সমস্যার মধ্যে সংক্রমিত হয় শুধুমাত্র তখনই ওই মশার কামড়ে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। আবার হালকা ডেঙ্গু জ্বরের কারণে প্রচন্ড জ্বরের মতো উপসর্গ দেখা দেয়। 

সাধারণত চার প্রকার তবে যারা আক্রান্ত হয়েছেন তাদের পরবর্তীতে এ রোগ দেখা দিলে প্রাণ খাতে হওয়ার আশঙ্কা রয়েছে। হালকা টেম্পু ঝড়ের কারণে প্রচন্ড জ্বরের মতো উপসর্গ দেখা দেয়। তবে যারা আগে ডেঙ্গু জ্বরের প্রতিনিধিত্ব করছে তাদের পরবর্তীতে এরোগ দেখা আক্রমণ আশঙ্কা রয়েছে।

ডেঙ্গু জ্বরের লক্ষণঃ




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url