অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন

 

আমরা অনেকেই জানিনা অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন। অনেকেই জানতে চান অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন। আজকের আর্টিকেলে আলোচনা করব অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন এ সম্পর্কে বিস্তারিত।
অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন
গুগল অ্যাডসেন্স অনুমোদনের জন্য আপনার ওয়েবসাইটে কত ট্রাফিক প্রয়োজন এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। আপনি শুধু গুগল অ্যাডসেন্স একাউন্ট করলেই হবে না। অ্যাডসেন্স অনুমোদনের জন্য পর্যাপ্ত পরিমাণ ট্রাফিক আপনার ওয়েবসাইটে থাকতে হবে। অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন এ সম্পর্কে যারা জানতে চেয়েছেন আশা করি পোস্টটি পড়লে উপকৃত হবেন।

পোস্ট সূচিপত্র: অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন

ভূমিকা

যারা নতুন ব্লগ শুরু করেছে তারা প্রত্যেকেই চায় অ্যাডসেন্স দিয়ে তাদের ইনকাম শুরু করতে। যারা ব্লগের মাধ্যমে অর্থ উপার্জন করতে চায় তাদের জন্য অন্যতম মাধ্যম হলো গুগল অ্যাডসেন্স। গুগল অ্যাডসেন্স হল বিশ্বের বিশাল বিজ্ঞাপন নেটওয়ার্ক যাকে আপনি আপনার ব্লগে মনিটাইজেশনের জন্য ব্যবহার করতে পারেন। নতুন ব্লগাররা তাদের ব্লক মনিটাইজেশন করতে গুগল অ্যাডসেন্স ব্যবহার করে থাকে। অনেকে গুগল অ্যাডসেন্সের নীতি এবং পলিসি না জানার কারণে গুগল অ্যাডসেন্সের মনিটাইজেশন পেতে ব্যর্থ হয়।
আপনি গুগল অ্যাডসেন্স পাওয়ার আগে এবং পরে কি বিষয়গুলো লক্ষ্য করবেন সে সম্পর্কে আজকে বিস্তারিত আলোচনা করা হবে। এছাড়াও অনেকে একটি বিষয় জানেন না। অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন এ সম্পর্কে প্রায় বেশিরভাগ মানুষই জানেন না। তবে অ্যাডসেন্স অনুমোদনের জন্য আপনাকে কিন্তু নূন্যতম কিছু ট্রাফিক আপনার ওয়েবসাইটে রাখতে হবে। এর ব্যতিক্রম হলে আপনি অ্যাডসেন্স অনুমোদন পাবেন না।

তাই আজকের আর্টিকেলটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ। আজকের আর্টিকেলে অ্যাডসেন্স অনুমোদনের জন্য কিছু কৌশল শিখিয়ে দিব। এর পাশাপাশি গুগল অ্যাডসেন্সে আবেদন করার জন্য একটু গুরুত্বপূর্ণ টিপস তাদের সাথে শেয়ার করব। সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

গুগল অ্যাডসেন্স একাউন্ট কত প্রকার?

এখন আমরা গুগল অ্যাডসেন্স একাউন্ট কত প্রকার সে সম্পর্কে বিস্তারিত জানবো। সাধারণত গুগল অ্যাডসেন্স একাউন্ট দুই ধরনের হয়ে থাকে। কিন্তু এদের কাজ একই ধরনের। গুগল অ্যাডসেন্স একাউন্ট সম্পর্কে নিচে বর্ণনা করা হলো।
  • গুগল হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট: ব্লগার ইউটিউব এবং এ্যাপস এর জন্য যে সকল গুগল অ্যাডসেন্স একাউন্ট তৈরি করা হতো তাকে গুগল হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট বলে। কারণ এই প্ল্যাটফর্ম গুলো গুগলের সম্পূর্ণ নিজস্ব সার্ভিস তাই এগুলোকে গুগল হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট বলা হত। আপনি যদি আপনার ব্লগ সাইটে কাস্টম ডোমেন যুক্ত করেন তাহলে সেটা গুগল হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট থাকবে না। আরো সহজভাবে বলতে গেলে আপনি যদি আপনার ওয়েবসাইটে টপ লেভেল ডোমেন যেমন: (.com .net. info .org) ইত্যাদি যুক্ত করেন তাহলে সেটা গুগল নন-হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট হিসেবে গণ্য করবে। প্রথমের দিকে গুগল হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট থেকে একের অধিক ওয়েবসাইটে বিজ্ঞাপন দেওয়া যেত না।
  • গুগল নন-হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট: গুগল নন-হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট বলতে টপ লেভেলের ডোমেইন গুলোকে বোঝায়। যদি টপ লেভেল ডোমেন দ্বারা অ্যাডসেন্স একাউন্ট খোলা হয় সেগুলোকে গুগল নন-হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট এর তালিকায় রেখেছে। কিন্তু বর্তমানে গুগল হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট এবং গুগল নন-হোস্টেড অ্যাডসেন্স একাউন্ট এর মাঝে কোন পার্থক্য নেই। আপনি একটি গুগল অ্যাডসেন্স একাউন্ট দিয়ে অনেকগুলো ইউটিউব চ্যানেল বা ব্লগ সাইট যুক্ত রাখতে পারবেন।

অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন

যারা নতুন ব্লগার তারা অনেকেই জানেন না অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন। অ্যাডসেন্স অনুমোদনের জন্য নির্দিষ্ট কোন ট্রাফিকের প্রয়োজন নেই। ন্যূনতম একটি ট্রাফিক থাকলেই আপনি অ্যাডসেন্স অনুমোদন পেয়ে যাবেন। নিচে অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন সে সম্পর্কে আলোচনা করা হল। আসলে অ্যাডসেন্স আবেদন করার জন্য কত নির্দিষ্ট সংখ্যক ভিজিটর থাকতে হবে তা বলা নেই। আপনার ওয়েবসাইট গুগল অ্যাডসেন্সে অনুমোদন পাওয়ার জন্য কতগুলো ট্রাফিক লাগবে সেটাও নির্দিষ্ট করে বলা নেই বা গুগল অ্যাডসেন্সে এ সম্পর্কে কোনো নীতিমালা নেই।

অন্যান্য বিজ্ঞাপন প্ল্যাটফর্ম এর মত গুগল এর নূন্যতম ট্রাফিক থ্রেশহোল্ড নেই। যার কারণে আপনাকে ট্রাফিক নিয়ে অ্যাডসেন্স অনুমোদনের চিন্তা করতে হবে না। ট্রাফিকের সংখ্যা গুগল অ্যাডসেন্স অনুমোদনের ফ্যাক্টর নয় কিন্তু আপনি অ্যাডসেন্স এপ্লাই করার আগে আপনার ওয়েবসাইটে কিছু সংখ্যক ট্রাফিক অবশ্যই রাখবেন। এর ফলে আপনার ব্লগ দ্রুত এপ্রুভ হওয়ার সম্ভাবনা থাকে। এবং অ্যাডসেন্সের অনুমোদন পাওয়া আপনার জন্য সহজ হয়ে যায়। আর আপনি নিশ্চয়ই জানেন আপনার ব্লগে যদি বেশি ট্রাফিক না থাকে তাহলে আপনার ইনকাম বেশি হবে না।
কারণ অ্যাডসেন্স থেকে ইনকাম করার জন্য আপনার ব্লগে প্রচুর পরিমাণ ট্রাফিক রাখতে হবে। এছাড়া আপনি অ্যাডসেন্স থেকে ভালো টাকা ইনকাম করতে পারবেন না। আপনি যদি নতুন ব্লগার হয়ে থাকেন তাহলে পিন্টারেস্ট ব্যবহার করুন। এটা আমার ব্যক্তিগত মতামত। পিন্টারেস্ট থেকে আপনি অনেক ট্রাফিক পেয়ে যাবেন। আর আপনি আপনার ব্লগে যদি বেশি ট্রাফিক পেতে চান তাহলে SEO এর উপর বেশি করে কাজ করুন। আপনার ওয়েবসাইট যখন রেংকিং এ উপরের দিকে আসবে তখন আপনি অনেক ট্রাফিক বা ভিজিটর পাবেন।

কখন গুগল অ্যাডসেন্সে আবেদন করবেন?

অনেক সময় দেখা যায় একটি ওয়েবসাইট তৈরি করে এরপর ডিজাইন করে কিছু আর্টিকেল পাবলিশ করার পর অনেকেই গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করে। কিন্তু গুগল এডসেন্স আবেদন করার জন্য কিছু রুলস এবং রেগুলেশন রয়েছে। গুগল এডসেন্স অ্যাপ্লাই করার জন্য রয়েছে কিছু ট্রামস অ্যান্ড কন্ডিশন। গুগল এডসেন্স যখন এপ্রুভ দেয় না তখন অনেক ব্লগার ব্লগিং ছেড়ে চলে যায়। আজকে আমি আপনাদের কিছু টিপস দিব যেগুলো আপনাদের গুগল এডসেন্স অ্যাপ্রভাল পেতে সাহায্য করবে। নিচে গুগল এডসেন্সে আবেদন করার নিয়ম গুলো দেওয়া হলো।
  • গুগল এডসেন্সে আবেদন করার আগে অবশ্যই তাদের ট্রামস এন্ড কন্ডিশন গুলো দেখে নেবেন।
  • ওয়েবসাইটের জন্য যে পেজগুলো প্রয়োজন সেগুলো অবশ্যই তৈরি করে নিবেন।
  • আপনার ওয়েবসাইটটি রেস্পন্সিভ ডিজাইন করার চেষ্টা করবেন।
  • কপিরাইট মুক্ত আর্টিকেল দেওয়ার চেষ্টা করবেন।
  • আপনার ব্লগ সাইটের কনটেন্ট গুলো ৬০০ ওয়ার্ডের কাছাকাছি রাখার চেষ্টা করবেন।
  • ওয়েবসাইটে যে ক্যাটাগরি গুলো যুক্ত করবেন সেগুলো চেষ্টা করবেন যেন ফাঁকা না থাকে।
  • আপনি যখন গুগল এডসেন্সে আবেদন করবেন তখন আপনার ওয়েবসাইটে ৩০ টির মত আর্টিকেল রাখবেন।
  • ওয়েবসাইটের প্রয়োজনীয় পেজগুলো হল About us, Contact us, Privacy policy ইত্যাদি।
  • গুগল থেকে আসা কিছু অর্গানিক ট্রাফিক রাখার চেষ্টা করবেন।
  • গুগল এডসেন্স অনুমোদনের জন্য গুগলের অ্যাডসেন্স নীতিমালা গুলো অবশ্যই জেনে নিবেন।

শেষ কথা: অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেল থেকে আপনারা অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন এ সম্পর্কে বিস্তারিত জানলেন। আশা করি সম্পূর্ণ আর্টিকেল পড়ে অ্যাডসেন্স অনুমোদনের জন্য কত ট্রাফিক প্রয়োজন এ সম্পর্কে পরিষ্কার একটা ধারণা পেয়েছেন। অ্যাডসেন্স অনুমোদনের জন্য নির্দিষ্ট কোন ট্রাফিকের প্রয়োজন নেই এটা গুগল থেকে বলা আছে। তবে আপনি যদি বেশি ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনার ওয়েবসাইটে ট্রাফিক সংখ্যা বাড়াতে হবে।
কারণ ট্রাফিক সংখ্যা বৃদ্ধির ফলে গুগল অ্যাডসেন্স থেকে বেশি পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আজকের আর্টিকেলটি আপনার কাছে কেমন লাগলো আমাদেরকে কমেন্ট করে জানাবেন। আর্টিকেলটি পড়ে যদি আপনার উপকার হয় তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। এ রকম সুন্দর সুন্দর আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ। ২৫৭৯২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url